নতুন ঘোষণা মুখ্যমন্ত্রীর তরফে

বেশ কিছু নতুন ঘোষণা মুখ্যমন্ত্রীর তরফে, আলিপুর আদালতে শ্রী অরবিন্দের মূর্তি উন্মোচন অনুষ্ঠানে হাজির হয়েছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখান থেকে তিনি জানান, আলিপুরের ক্রিমিনাল কোর্টের জন্য বরাদ্দ হয়েছে ৪৫ কোটি টাকা। এছাড়া বলেন, কলকাতা হাইকোর্টকে নতুন বাড়ি করে দেওয়া হয়েছে, ১০ একর জমিও দেওয়া হয়েছে রাজারহাটে।

এদিনের এই অনুষ্ঠানের চাকরি চলে যাওয়া ইস্যু নিয়ে তো বটেই, পূর্বতন সরকারের সমালোচনা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, বিরোধী নেত্রী থাকাকালীন তিনি দেখেছেন সরকারি চাকরিজীবীরা সঠিক সময়ে বেতন পেতেন না, পেনশন পেতেন না। এখন কিন্তু সরকার মাসের ১ তারিখ মাইনে ঠিক দেয়। এছাড়া ডিএ নিয়েও তিনি বলেন, কেন্দ্রীয় সরকারের হারে ডিএ দিতে হবে এমন হয় না। কেন্দ্রীয় স্কুলের শিক্ষকরা আলাদা বেতন পান, রাজ্যের স্কুলের শিক্ষকরা আলাদা বেতন পান। 

মুখ্যমন্ত্রী এদিন বারংবার উল্লেখ করেছেন যে এই সরকার মানবিক। তিনি জানান, একদিকে স্বাস্থ্যসাথী চলছে, লক্ষ্মীর ভাণ্ডার চলছে, জয় জোহর চলছে আবার প্রতি মাসে বেতন দেওয়া হচ্ছে, কোনও মাসেই তা দেরি হচ্ছে না। আর কত কী করবে সরকার, প্রশ্ন তোলেন তিনি।