আলিপুরদুয়ারের কুমারগ্রাম ব্লকের রাধানগর এলাকায় দেখা গেল তিনটি হাতি

আলিপুরদুয়ার:- আলিপুরদুয়ার জেলার কুমারগ্রাম ব্লকের রাধানগর এলাকায় সাত সকালে দেখা গেলও তিনটি হাতির দল । হাতি দেখতে উৎসুক জনতার ভিড় জমায় এলাকায়। স্থানীয় সূত্রে খবর , বক্সা বেঘ্রো প্রকল্পের অধীনে থাকা নিকটবর্তী শিলবাংলা বিটের জঙ্গল থেকে রাতের অন্ধকারে প্রায়সই খাবারের সন্ধানে বেরিয়ে আসে বুনো হাতির দল । আবার সকাল হওয়ার আগেই জঙ্গলে ফিরে যায় । কিন্তু এদিন সোমবার সকাল হয়ে গেলেও তিনটি হাতি রাধানগরের লোকালয় এলাকায় দাপিয়ে বেড়ায়। এলাকার চাষের জমির উপর ছোটাছুটি করে হাতি তিনটি।

স্থানীয় বাসিন্দারা চিৎকার চেঁচামেচি করে হাতি তিনটিকে জঙ্গলে ফেরাতে যখন প্রায় ব্যার্থ সেই সময় খেলা দেখালো গ্রামে সবার প্রিয় সারমেয় সেরু, একাই হাতির পালকে ধাওয়া করে গ্রাম ছাড়া করতে দেখা যায় সেরুকে। যদিও পরবর্তী সময় ঘটনাস্থল এলাকায় উপস্থিত হয় বন বিভাগের কর্মীরা।

স্থানীয় বাসিন্দা জনার্ধন দাস জানান, দিনের বেলা সকালে তিনটি হাতি এসেছেন। প্রায় প্রতিদিনই আসে হাতির দল । হাতির সামনে যদি কেউ বিপদের আশঙ্কাও রয়েছে।  আরও এক স্থানীয় বাসিন্দা সুনীল বাড়া বলেন, হাতির তান্ডবে আমাদের এই এলাকা গুলোতে চাষবাস ঠিক করে করতে পারছি না । চাষের মাঠ এমনি পরে আছে । আগে ধান, পাঠ চাষ করতাম, গত তিন চার বছর ধরে করি না আর বলে জানান।