শিশুদের বৃদ্ধি এবং বিকাশে সহায়তা করার জন্য নতুন পেডিয়াসিওর

শিশুদের বৃদ্ধি এবং তাদের পূর্ণ সম্ভাবনায় পৌঁছাতে সাহায্য করার জন্য সঠিক পুষ্টি গুরুত্বপূর্ণ, তবুও বিশ্বব্যাপী পাঁচ বছরের কম বয়সী প্রায় ১৪৯ মিলিয়ন খর্বাকৃতির শিশু রয়েছে – এবং এক তৃতীয়াংশ বা ৪০.৬ মিলিয়ন, ভারতে রয়েছে৷, অ্যাবট, গ্লোবাল হেলথ কেয়ার কোম্পানি, আজ শিশুদের বৃদ্ধি ও বিকাশে সহায়তা করার জন্য নিউট্রি-পুল সিস্টেম সহ নতুন পেডিয়াসিওর প্রবর্তনের করার ঘোষণা করেছে৷ নিউট্রি-পুল সিস্টেম হল ভিটামিন কে2 ভিটামিন ডি, ভিটামিন সি এবং কেসিন ফসফোপেপটাইডস (সিপিপি)-এর মতো উপাদানগুলির একটি অনন্য সংমিশ্রণ, যা প্রধান পুষ্টি শোষণের মাধ্যমে শিশুদের বাড়ন্ত বৃদ্ধিতে সহায়তা করে৷

অপর্যাপ্ত খাদ্য গ্রহণ, নিম্নমানের পুষ্টির শোষণ বা পুষ্টির অদক্ষ ব্যবহারের মাধ্যমে শিশুদের অপুষ্টির কারণ হতে পারে এবং ফলস্বরূপ স্বল্প ও দীর্ঘমেয়াদী উভয় ধরনের নেতিবাচক স্বাস্থ্যগত ফলাফল আসতে পারে। অপুষ্টি অনেক রূপ নিতে পারে যার মধ্যে খর্বাকৃত (বয়স অনুযায়ী কম উচ্চতা), কম ওজন (বয়স অনুযায়ী কম ওজন) এবং অধোগামী (উচ্চতা অনুযায়ী কম ওজন)। বৃদ্ধির প্রতিবন্ধকতা ব্যক্তি এবং সমাজ উভয়ের উপর দীর্ঘমেয়াদী প্রভাব ফেলে, যার মধ্যে রয়েছে দুর্বল বোধশক্তি এবং শিক্ষাগত সাফল্য, উৎপাদনশীলতা হারানো এবং সামগ্রিক স্বাস্থ্যের উপর নেতিবাচক প্রভাব। এটি শিশুদের তাদের জীবনে পূর্ণ সম্ভাবনায় পৌঁছাতে বাধা দিতে পারে।

অপুষ্টি এবং বৃদ্ধির প্রতিবন্ধকতার চ্যালেঞ্জ মোকাবেলায় পুষ্টি একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। প্রাথমিকভাবে অপুষ্টির সমাধান করা বৃদ্ধির সমস্যাগুলি প্রশমিত করতে এবং শিশুদের তাদের পূর্ণ বিকাশের ক্ষমতায় পৌঁছানো নিশ্চিত করতে সহায়তা করতে পারে। যদি একটি শিশুর পুষ্টির পরিমাণ কম হয়, তাহলে একজন ডাক্তার বা একজন নিবন্ধিত ডায়েটিশিয়ান তাদের খাদ্যের উন্নতির জন্য সহায়ক টিপস দিতে পারেন। পেডিয়াসিওর-এর মতো পুষ্টিকর পরিপূরক পানীয়ও সহায়তা করতে পারে। শৈশব বৃদ্ধির উন্নীত করতে পেডিয়াসিওর একটি চিকিৎসাগতভাবে-প্রমাণিত এবং বৈজ্ঞানিকভাবে-পরিকল্পিত পুষ্টির পরিপূরক। এর অনন্য সূত্রটি প্রোটিন এবং মূল বৃদ্ধির পুষ্টি সরবরাহ করে এবং এখন সংযোজিত সিপিপিগুলির সাথে নিউট্রি-পুল সিস্টেম অন্তর্ভুক্ত। পেপটাইড, যেমন সিপিপি, পুরো প্রোটিনের চেয়ে দ্রুত হজম এবং শোষিত হয় এবং ক্যালসিয়াম, আয়রন এবং জিঙ্ক সহ বৃদ্ধির জন্য গুরুত্বপূর্ণ খনিজগুলিকে আকর্ষণ করতে সাহায্য করে।