আদানি ট্রান্সমিশন পাওয়ার ট্রান্সমিশন সেক্টরে ‘গোল্ডেন পিকক এনভায়রনমেন্ট ম্যানেজমেন্ট অ্যাওয়ার্ড’ জিতেছে

ভারতের বৃহত্তম বেসরকারি সেক্টরের ট্রান্সমিশন এবং ডিস্ট্রিবিউশন কোম্পানি, আদানি ট্রান্সমিশন লিমিটেড, পাওয়ার ট্রান্সমিশন সেক্টরে ‘গোল্ডেন পিকক এনভায়রনমেন্ট ম্যানেজমেন্ট অ্যাওয়ার্ড (GPEMA)’ পেয়েছে, যা ইনস্টিটিউট অফ ডিরেক্টরসের দ্বারা প্রদান করা হয়েছে। এই পুরস্কারটির মাধ্যমে ইনস্টিটিউট অফ ডিরেক্টরসের শূন্য বর্জ্য থেকে ল্যান্ডফিল, সিঙ্গেল-ইউজ- প্লাস্টিক, ওয়াটার-পসিটিভ অপারেশন, রিনিউয়েবল শক্তি একীকরণ ইত্যাদির ব্যবহার হ্রাস করে পরিবেশের ভারসাম্য বজায় রাখার জন্য সেরা পরিবেশ ব্যবস্থাপনার প্রোগ্রামগুলিকে স্বীকৃতি দেয়। মুম্বাইয়ে বাল্ক বিদ্যুত সংগ্রহে রিনিউয়েবল শক্তি বাড়ানোর অভিনব স্ট্রাটেজির জন্য ATLকে তার B২C আর্ম অর্থাৎ, আদানি ইলেকট্রিসিটি মুম্বাই লিমিটেড (AEML) দ্বারা ‘বিজয়ী’ ঘোষণা করা হয়েছিল।

এই পুরস্কারটি সাস্টেইনেবল অভ্যাস গড়ে তোলার পাশাপাশি একজন দায়িত্বশীল কর্পোরেট নাগরিক হিসাবে ATL এর ভূমিকাকে প্রতিফলিত করেছে। গোল্ডেন পিকক এনভায়রনমেন্ট ম্যানেজমেন্ট অ্যাওয়ার্ডটি ATL এর দীর্ঘমেয়াদী এনভায়রনমেন্টাল-সোশ্যাল-গভর্নেন্স (ESG) এর জন্য উত্সাহজনক স্বীকৃতি প্রদান করে।

চলতি বছর, একটি মূল্যায়ন গ্রুপ পরিবেশ, স্বাস্থ্য ও নিরাপত্তা, শক্তি, এবং জলবায়ু পরিবর্তন বিশেষজ্ঞদের ৫২০ টিরও বেশি অ্যাপ্লিকেশনের মূল্যায়ন করেছে। এই আবেদনগুলি পরে মাননীয় বিচারপতি এম.এন. ভেঙ্কটাচালিয়া, প্রাক্তন প্রধান বিচারপতি, ভারতের সুপ্রিম কোর্ট এবং প্রাক্তন চেয়ারম্যান, ভারতের জাতীয় মানবাধিকার কমিশন এবং ভারতের সংবিধান সংস্কারের জন্য জাতীয় কমিশনের সভাপতিত্বে বিশিষ্ট জুরি কমিটিরমাধ্যমে পর্যালোচিত করা হয়েছিল।