এইচডিএফসি পেনশনের এইউএম বৃদ্ধি পাচ্ছে দ্রুতগতিতে

এইচডিএফসি পেনশন ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড ১৫ মে ৫০,০০০ কোটি টাকার অ্যাসেটস আন্ডার ম্যানেজমেন্ট (এইউএম) মাইলস্টোন অতিক্রম করেছে। এইচডিএফসি পেনশন ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড হল ন্যাশনাল পেনশন সিস্টেমের (এনপিএস) অধীন একটি দ্রুত বৃদ্ধিশীল পেনশন ফান্ড ম্যানেজার (পিএফএম)। ২০১৩ সালে লঞ্চ হওয়ার পর এইচডিএফসি লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের সাবসিডিয়ারি এইচডিএফসি পেনশন দ্রুতগতিতে বৃদ্ধি পেয়ে চলেছে।

২০২০ সালের জুলাই অবধি এই কোম্পানির এইউএম সাইজ ৩৩ মাসে ৪০০% বৃদ্ধি পেয়েছে ১০,০০০ কোটি টাকার ‘বেস এইউএম’ থেকে। রিটেল ও কর্পোরেট এনপিএস সেগমেন্টে ভারতের সর্বাধিক দ্রুত বৃদ্ধিশীল ‘লিগ্যাসি পেনশন ফান্ড ম্যানেজার’ হল এইচডিএফসি পেনশন। ২০২৩-এর ১ মে অবধি কোম্পানির সাবস্ক্রাইবারের সংখ্যা ১৫,০০,০০০-এরও বেশি। উল্লেখ্য, এইচডিএফসি পেনশন পরপর তিনবছর (২০১৯-২০২২) মানি টুডে’র ‘বেস্ট পার্ফর্মিং পিএফএম’ পুরস্কার পেয়েছে।

৫০ হাজার কোটি টাকার এইউএম মাইলস্টোন অতিক্রম করতে পেরে তারা আনন্দিত, একথা জানিয়ে এইচডিএফসি পেনশন-এর চিফ এগজিকিউটিভ অফিসার শ্রীরাম আয়ার বলেন, সাবস্ক্রাইবারদের আস্থা ও সৌজন্যেই এই সাফল্য অর্জন করা সম্ভব হয়েছে। এজন্য তিনি সাবস্ক্রাইবার, কর্পোরেট পার্টনার, পয়েন্টস অব প্রেজেন্স (পিওপি) ও ডিস্ট্রিবিউটরদের ধন্যবাদ জানান। ৫০,০০০ কোটি টাকার এইউএম অতিক্রম করার ফলে সাবস্ক্রাইবারদের ‘এফেক্টিভ ফান্ড ম্যানেজমেন্ট চার্জ’ হ্রাস পাবে। সেই কারণে এই প্রোডাক্টটি আরও ‘কস্ট এফেক্টিভ’ হয়ে উঠবে বলে তিনি জানান।