বৈদ ফিনসার্ভ: ২৫০ কোটি টাকার এনসিডি ইস্যুর প্রস্তাব অনুমোদিত

বৈদ ফিনসার্ভ লিমিটেড প্রাইভেট প্লেসমেন্ট বেসিকের জন্য ২৫০ কোটি টাকার বেশি নয় এমন নন-কনভার্টিবল ডিবেঞ্চার (এনসিডি) ইস্যু করার প্রস্তাব অনুমোদন করেছে। গত ৭ সেপ্টেম্বর কোম্পানিটির ৩২তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এই প্রস্তাব অনুমো্দিত হয়েছে। উল্লেখ্য, বৈদ ফিনসার্ভ হল ভারতের অন্যতম শীর্ষস্থানীয় এমএসএমই ঋণ ও ভেহিকেল ঋণ প্রদানকারী সংস্থা।

১৯৯১ সালে প্রতিষ্ঠিত বৈদ ফিনসার্ভ লিমিটেড নন-ডিপোজিট টেকিং এনবিএফসি হিসেবে কোম্পানি অটো লোন, কমার্সিয়াল ভেহিকেল লোন, এমএসএমই লোন, সম্পত্তির পরিবর্তে ঋণ এবং অন্যান্য অ্যাসেট-ব্যাকড লোন প্রদান করে থাকে। সুবিধাবঞ্চিতদের পরিষেবা প্রদানের দিকে জোর দিয়ে সম্প্রতি মধ্যপ্রদেশের পাশাপাশি রাজস্থানের আধা-শহুরে ও গ্রামীণ এলাকায় কার্যক্রম প্রসারিত করেছে বৈদ ফিনসার্ভ। ২০২৩ সালের জুনে সমাপ্ত ২০২৪ অর্থবর্ষের প্রথম ত্রৈমাসিকে ১৩১% ইয়ার-অন-ইয়ার ভিত্তিতে বৃদ্ধি পেয়ে বৈদ ফিনসার্ভের নেট প্রফিট হয়েছে ৫.৬১ কোটি টাকা, যা বিগত বছরের একই সময়ে ছিল ২.৪০ কোটি টাকা। ২০২৪ অর্থবর্ষের প্রথম ত্রৈমাসিকে অপারেশন থেকে আয় ২৯.৬% বৃদ্ধি পেয়ে ১৮.২৪ কোটি টাকা হয়েছে, যা ১২.৮৩ কোটি টাকা ছিল ২০২৩ সালের প্রথম ত্রৈমাসিকে ছিল।

বৈদ ফিনসার্ভ লিমিটেড পূর্ব রাজস্থানে ব্যাংকিং সুবিধাবঞ্চিত অঞ্চলে নিজেকে সুপ্রতিষ্ঠিত করেছে এবং ২৫টি জেলায় ৩২টি শাখা অফিসের মাধ্যমে কাজ করছে। এছাড়াও, পশ্চিম মধ্যপ্রদেশে প্রবেশ করে ৮টি জেলায় ৫টি শাখা অফিসের মাধ্যমে কাজ শুরু করেছে বৈদ ফিনসার্ভ লিমিটেড।