ব্রিটানিয়া মারি গোল্ড মাই স্টার্টআপ টপ-১০ বিজয়ীদের ঘোষণা করেছে

ব্রিটানিয়া মারি গোল্ড মাই স্টার্টআপ উদ্যোগের চতুর্থ সিজনের শীর্ষস্থানে থাকা দশজন বিজয়ীর নাম ঘোষণা করার পাশাপাশি তাদের প্রত্যেককে ১০ লক্ষ টাকা করে পুরস্কার দেওয়া হয়েছে নিজস্ব ব্যবসা শুরু করার জন্য। উল্লেখ্য, ব্রিটানিয়া মারি গোল্ডের মাই স্টার্টআপ উদ্যোগ হল এমন একটি মঞ্চ যা মহিলাদের ব্যবসা-উদ্যোগী হতে উৎসাহ জোগায়, যাতে তারা ‘জব ক্রিয়েটর’ ও আর্থিক স্বাবলম্বী হয়ে উঠতে পারেন।

৪ সিজন ধরে সাফল্যের সঙ্গে চলতে থাকা এই ফ্ল্যাগশিপ উদ্যোগে এবার ২ মিলিয়নেরও বেশি অংশগ্রহণকারী ছিলেন। চারবছর ধরে চলা ব্রিটানিয়া মারি গোল্ড মাই স্টার্টআপ প্রোগ্রাম সম্ভাবনাপূর্ণ মহিলা শিল্পোদ্যোগীদের অর্থ ও দক্ষতা প্রাপ্তির ব্যাপারে সহায়তা প্রদান করেছে। ব্রিটানিয়া মারি গোল্ড টিম ৮০,০০০-এরও বেশি অংশগ্রহণকারীকে ‘বিজনেস স্কিলস’ প্রশিক্ষণ দিতে পেরেছে।

এবছরের ‘শর্টলিস্টেড’ প্রতিযোগীরা তাদের প্রকল্প বিবেচনার জন্য জমা দিয়েছেন ‘উওমেন এন্টারপ্রিনার্স’ সমন্বিত এক জুরিমন্ডলীর কাছে। জুরিমন্ডলীতে বিজনেস ও মিডিয়া জগতের বিশিষ্ট ব্যক্তিরাও ছিলেন। বিগত চার বছরে এই উদ্যোগের সঙ্গে যুক্ত হয়েছে ন্যাশনাল স্কিলস ডেভেলপমেন্ট কাউন্সিল ও গুগল। তারা ব্যবসাক্ষেত্রের উপযোগী অনলাইন প্রশিক্ষণ দিয়েছে ফিনান্সিয়াল লিটারেসি, মাইক্রো এন্টারপ্রিনিউরিয়াল স্কিলস ও কমিউনিকেশন স্কিলস বিষয়ে।