আমন্ড উপহার দিয়ে ভাইবোনের মধ্যে রাখী বন্ধন উৎসবটি উদযাপন করুন

আগস্ট, উৎসবের মাস শুরু হয়েছে এবং ভাইবোনের মধ্যে মধুর বন্ধন রাখী বন্ধন আসন্ন। উৎসবটিতে বোনেরা ভাইয়ের কব্জিতে একটি সুতো বা রাখী  বেঁধে দেয় এবং প্রতিদানে, ভাই, তার বোনকে সমস্ত অনিষ্ট থেকে সুরক্ষা দেবার এবং রক্ষা করার প্রতিশ্রুতির মাধ্যমে উৎসবটিকে চিহ্নিত করা হয়। ভাইবোনদের মধ্যে এই বন্ধনটি অনেক সম্মানের এবং একে অপরের প্রতি ভালবাসা এবং বিশ্বাসের প্রতীক। এই রাখী বন্ধনে প্রিয়জনদের স্বাস্থ্য এবং সুস্থতার কথা মাথায় রেখে, সুস্বাস্থ্য এবং কিছু আমন্ড উপহার দিয়ে এটিকে উদযাপন করার আর কোনও ভাল উপায় নেই৷ প্রতিটি অনুষ্ঠানেই একটি শুভ সূচনা হয় এবং আমন্ড এই উৎসবটি শুরু করার উপযুক্ত উপায়৷ স্বাস্থ্য এবং পুষ্টি গুনে ভরপুর, আমন্ড প্রোটিন, ফাইবার, গুড ফ্যাটস, ভিটামিন ই, ক্যালসিয়াম এবং ম্যাগনেসিয়ামে ভরা।

এগুলি উদ্ভিদ-ভিত্তিক প্রোটিনের একটি দুর্দান্ত উৎস এবং একজনকে দীর্ঘ সময়ের জন্য শক্তিশালী এবং তৃপ্ত রাখতে পারে। সুস্বাদু এবং স্বাস্থ্যকর, আমন্ড বিভিন্ন উপায়ে পরিবেশন করা যেতে পারে – সাধারণ, রোস্ট করা, বা বিভিন্ন স্বাদের, বা এমনকি একটি রেসিপিতে একটি উপাদান হিসাবে। দিনে মাত্র এক মুঠো আমন্ড হৃদরোগ, ডায়াবেটিস, ওজন নিয়ন্ত্রণ এবং ত্বকের স্বাস্থ্যের জন্য উপকারী। আমন্ডের সমস্ত স্বাস্থ্য উপকারিতা সহ, তারা এই রাখী বন্ধনে আমাদের ভাইবোনদের জন্য একটি নিখুঁত উপহার দেওয়ার বিকল্প তৈরি করে। এই উৎসবে চিন্তাশীল উপহার দেওয়ার বিকল্পগুলির সম্পর্কে বলতে গিয়ে, প্রখ্যাত বলিউড অভিনেত্রী, সোহা আলি খান বলেছেন, “রাখীবন্ধন এমন একটি উৎসব যা সকলের জন্য আনন্দ এবং উচ্ছ্বাস নিয়ে আসে এবং ভাইবোনের মধ্যে অনেক আবেগের উদ্রেক করে। আমন্ড সবসময় আমাদের সমস্ত উদযাপনের একটি অংশ, বিশেষত রক্ষা বন্ধন। এগুলি স্বাস্থ্যকর, এবং সুস্বাদু এবং আমি নিশ্চিত করি যে আমার পরিবারের খাবারে প্রতিদিন এক মুঠো আমন্ড রয়েছে। এমবিবিএস ও পুষ্টিবিদ, ডাঃ রোহিনী পাটিল বলেন, “কৃতজ্ঞতার নিদর্শনই হোক বা ভালোবাসার প্রকাশ যাই হোক না কেন, কোনো উপহারই আমন্ডের মতো যত্ন নেয় না। আমি বিশ্বাস করি যে স্বাস্থ্য একটি মূল্যবান সম্পদ যা আমাদের অবশ্যই উপলব্ধি করতে হবে সুতরাং, কেন তাদের সুস্বাস্থ্য এবং খাদ্যাভ্যাস উপহার দেবেন না? প্রতিদিন এক মুঠো আমন্ড খাওয়া কার্ডিওভাসকুলার রোগ এবং টাইপ ২ ডায়াবেটিসের ঝুঁকি কমাতে সাহায্য করতে পারে এবং পেশী ফাংশনকে সমর্থন করতে পারে।

এছাড়াও আমন্ড আয়রনের একটি উৎস, একটি পুষ্টি যা লোহিত রক্তকণিকা এবং হিমোগ্লোবিন গঠনে অবদান রাখে।” আঞ্চলিক প্রধান-ডায়েটটিক্স, ম্যাক্স হেলথ কেয়ার-দিল্লি, রিতিকা সমাদ্দার বলেন, “আমন্ড দীর্ঘদিন ধরে তাদের অসংখ্য স্বাস্থ্য উপকারিতার জন্য সম্মানিত হয়ে আসছে এবং এতে ভিটামিন বি ২, ম্যাগনেসিয়াম এবং ফসফরাসের মতো প্রয়োজনীয় পুষ্টি রয়েছে যা খাদ্য থেকে শক্তি নির্গত করতে সাহায্য করে। আমন্ড রক্তে শর্করার স্বাস্থ্যকর মাত্রা বজায় রাখতে সাহায্য করতে পারে এবং সুষম খাবারের মধ্যে অন্তর্ভুক্ত করা হলে কার্বোহাইড্রেট খাবারের রক্তে শর্করার প্রভাব কমাতে সাহায্য করতে পারে। তাই, রাখী বন্ধনে আমন্ড উপহার দিলে দারুণ স্বাস্থ্য উপকারিতা রয়েছে।”