কোকা-কোলা Kinley পানীয় জলের জন্য একটি নতুন PET প্যাকেজিং লঞ্চ করেছে

 “বর্জ্যহীন বিশ্ব” গড়ার লক্ষ্যে কোকা-কোলা ইন্ডিয়া অন্ধ্রপ্রদেশে পুনর্ব্যবহৃত PET প্লাস্টিক (PET) দিয়ে তৈরি বোতল লঞ্চ করেছে। এই প্রথমবার খাদ্য এবং পানীয়ের ক্ষেত্রে ১০০% PET বোতল ব্যবহার করা হয়েছে। ২০৩০ সালের মধ্যে এই কোম্পানি কমপক্ষে ৫০% রিসাইকেলড উপাদান ব্যবহার করার লক্ষ্য রাখে। কোকা-কোলা কিছু সময় থেকে ভার্জিন প্লাষ্টিক ব্যবহার করা কমিয়েছে। বর্তমানে, কোম্পানির ৯০% প্যাকেজিং এবং ব্যবহৃত PET এর ১৫% হলো পুনর্ব্যবহারযোগ্য।

কোকা-কোলা তার Kinley পানীয় জলের জন্য একটি নতুন PET প্যাকেজিং লঞ্চ করেছে, যেখানে একটি অন্যন্য লেবেলের সাথে ১০০% রিসাইকেলড ফুড-গ্রেড প্লাষ্টিক ব্যবহার করা হয়েছে। এই লঞ্চটি ভারতে কোকা-কোলা র জন্য একটি বড় মাইলস্টোন তৈরী করেছে, যা ফুড সেফটি স্ট্যান্ডার্ড অথরিটি অফ ইন্ডিয়া (FSSAI) দ্বারা ফুড প্যাকেজিং এর ক্ষেত্রে স্বীকৃত হয়েছে। এই PET বোতলগুলি খাদ্য-গ্রেডের পুনর্ব্যবহৃত PET থেকে তৈরি করা হয়েছে, যা ভার্জিন প্লাস্টিকের প্রয়োজনীয়তা এবং প্লাস্টিক বর্জ্যের ব্যবহার হ্রাস করবে।

ALPLA ইন্ডিয়ার হেড অফ সাসটেইনেবিলিটি, কোকা-কোলার PET পারফর্ম সাপ্লাই পার্টনার, উৎসব দীক্ষিত বলেছেন, “আমাদের লক্ষ্য হল ২০২৫ সালের মধ্যে ১০০% রিসাইক্লেবাল প্যাকেজিংয়ের সাথে ২৫% রিসাইকেল্ড কনটেন্ট গ্রাহকদের প্রদান করা। এই লঞ্চটি ভারতের ভবিষ্যতের দিকে একটি বড় পদক্ষেপ। আমরা কোকা-কোলার সাথে যুক্ত হতে পেরে গর্বিত এবং পরিবেশকে বর্জ্যহীন করে তুলতে যা যা প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া দরকার আমরা সকল পদক্ষেপ গ্রহণ করার প্রতিশ্রুতি নিয়েছি।”