ডুয়ার্সে হাতির তান্ডবে, আহত একজন

জলপাইগুড়ি:-ডুয়ার্সের লোকালয়ে হাতির তান্ডব অব্যাহত। এবার হাতির হানায় মৃত্যু হলো এক ব্যক্তির এবং সেইসাথে আহত হলেন মৃত ব্যক্তির স্ত্রী। মৃতের নাম বাবলু ওরাওঁ (৫৯) এবং আহত মহিলার নাম লাচ্ছো ওরাও (৪৪)। ডুয়ার্সের মেটেলি ব্লকের উত্তর ধূপঝোড়া মূর্তি ফরেস্ট ভিলেজ এলাকার ঘটনা।জানা গেছে, বুধবার রাতে পাশ্ববর্তী গরুমারা জঙ্গল থেকে একটি বুনো হাতি ঢুকে পড়ে মূর্তি ফরেস্ট ভিলেজ এলাকায়।

হাতিটি ঘরের পিছন দিকের বেড়া ভেঙ্গে বাবলুকে শুড় দিয়ে টেনে বাইরে বের করে।এদিকে ঘরের বেড়া ও ঘরে থাকা কাঠে চাপা পড়ে গুরুতর আহত হয় ওনার স্ত্রী। এদিকে হাতিটি বাবলুকে বাইরে বের করে রীতিমতো পিষে দেয়। স্থানীয়রা টের পেয়ে চিৎকার চেঁচামেচি করলে হাতিটি ওই এলাকা থেকে চলে যায়। খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে আসে মেটেলি থানার পুলিশ ও খুনিয়া স্কোয়াডের বন কর্মীরা।

এদিকে বাবলু ও ওনার স্ত্রীকে চালসার মঙ্গলবারি গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক বাবলুকে মৃত বলে ঘোষণা করে। অন্যদিকে তার স্ত্রীর আঘাত গুরুতর হওয়ায় তাকে মাল সুপার স্পেশালিটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়। মৃতের পরিবার সরকারি নিয়মে ক্ষতিপূরণ পাবে বলে বনদপ্তর সূত্রে জানা যায়।