৪১.১৫ কোটির ফান্ড জোগাড় করছে এনার্জি মিশন মেশিনারিজ

এনার্জি মিশন মেশিনারিজ (ইন্ডিয়া) লিমিটেড, একটি নেতৃস্থানীয় শীট মেটাল মেশিনারি কোম্পানি, ন্যাশনাল স্টক এক্সচেঞ্জের এনএসই এমার্জ প্ল্যাটফর্মে তার এসএমই পাবলিক ইস্যু থেকে ৪১.১৫ কোটি টাকা পর্যন্ত সংগ্রহ করার পরিকল্পনা করেছে৷ ইস্যুটি ৯ মে সাবস্ক্রিপশনের জন্য খোলা হবে এবং ১৩ মে বন্ধ হবে৷ এই ইস্যুর আয় সম্প্রসারণ পরিকল্পনাগুলিকে অর্থায়ন করবে সিভিল কনস্ট্রাকশন, গুজরাটের সানন্দে নতুন প্ল্যান্ট এবং যন্ত্রপাতি এবং সাধারণ কর্পোরেট উদ্দেশ্য সহ। কোম্পানি ২৯.৮২ লক্ষ ইক্যুইটি শেয়ারের একটি প্রাথমিক পাবলিক অফার শুরু করছে, যার প্রতিটির মূল্য ১০ টাকা এবং শেয়ার প্রতি অভিহিত মূল্য ১৩১ থেকে ১৩৮ টাকা। প্রাপ্ত অর্থ গুজরাটের আহমেদাবাদ শহরের সানন্দ-এর একটি উত্পাদন ইউনিটে সিভিল নির্মাণ অর্থাৎ নতুন প্ল্যান্ট এবং যন্ত্রপাতি স্থাপন এবং কার্যকরী মূলধনের প্রয়োজনীয়তার কাজে ব্যবহার করা হবে।

আবেদনের জন্য সর্বনিম্ন লটের আকার হল ১০০০ শেয়ার, প্রতি আবেদনের জন্য ১.৩৮ লক্ষ টাকার বিনিয়োগ প্রয়োজন৷ আইপিও (IPO)-এর জন্য খুচরা বিনিয়োগকারী কোটা নেট অফারের ৩৫%, এইচেনআই (HNI) কোটা ১৫% এবং কিউআইবি (QIB) অংশ ৫০% এ সেট করা হয়েছে। এনার্জি মিশন মেশিনারিজ (ইন্ডিয়া) অটোমেটিক, ইস্পাত, এবং খাদ্য প্রক্রিয়াকরণ যন্ত্রপাতি সহ বিভিন্ন শিল্পের জন্য ধাতু গঠন করে মেশিন তৈরি করে। বর্তমানে, কোম্পানি ভারতের ২০ টিরও বেশি রাজ্যে এবং ২টি কেন্দ্রশাসিত অঞ্চলে তার সামগ্রী বিক্রি করেছে, যার বেশিরভাগ রাজস্বই মহারাষ্ট্র, গুজরাট এবং কর্ণাটক থেকে আসে।

আহমেদাবাদের সানন্দে অবস্থিত কোম্পানিটির একটি আইএসও৯০০১:২০১৫  (ISO 9001:2015) সার্টিফাইড সুবিধা রয়েছে যা বার্ষিক ৯০০ টি মেশিন তৈরি করতে পারে। ২০২৩-এর ডিসেম্বরে কোম্পানি মোট ৮৩.৯৯ কোটি টাকার রিপোর্ট করেছিল, যার ১২.৭১ কোটি টাকার ইবিআইটিডিএ (EBITDA) ছিল।  ২২-২৩ আর্থিক বছরের জন্য ৬.৭৪ কোটি টাকার নেট লাভ হয়েছিল, যা ৩০.২৮ কোটি টাকা এবং ২১.৯৩ কোটি টাকার রিজার্ভ ও উদ্বৃত্তের রিপোর্ট করেছিল।