গারটেক্স টেক্সপ্রসেস ভারত নয়াদিল্লি ২০২৪-এ ভারতীয় টেক্সটাইল লিডারদের পদক্ষেপ

ভারতীয় টেক্সটাইল, উত্পাদনে প্রত্যাশিত বৃদ্ধি, এফটিএ স্বাক্ষর এবং টেক্সটাইল রপ্তানি বৃদ্ধির কারণে ভবিষ্যতের বিষয়ে আশাবাদী। ভারতকে একটি ‘গ্লোবাল ম্যানুফ্যাকচারিং হাব’-এ পরিণত করার বিষয়ে সরকারের দৃষ্টিভঙ্গিতে অবদান রেখেছে। আসন্ন গারটেক্স টেক্সপ্রসেস ইন্ডিয়া ইভেন্টে টেক্সটাইল প্রযুক্তি এবং পোশাক প্রস্তুতকারী খেলোয়াড়দের অংশগ্রহণে এই আশাবাদটি স্পষ্ট হয়েছে। চলতি বছরের মে মাসে বৈশ্বিক অর্থনৈতিক এবং রাজনৈতিক ল্যান্ডস্কেপ, ভারতীয় বস্ত্র শিল্পের কনফেডারেশন (CITI) দ্বারা টেক্সটাইল রপ্তানি এবং পোশাকে ইতিবাচক দৃষ্টিভঙ্গির সাথে যথাক্রমে 9.59% এবং 9.70% বৃদ্ধির রিপোর্ট করেছে।

IBEF জানিয়েছে যে ২০৩০ সালের মধ্যে ভারতীয় টেক্সটাইল ১০% CAGR পর্যন্ত বৃদ্ধি পাবে। গারটেক্স টেক্সপ্রসেস ইন্ডিয়া, গার্মেন্টস এবং টেক্সটাইল উত্পাদনের জন্য ভারতের নেতৃস্থানীয় এক্সপো যশোভূমি (IICC), দ্বারকা, নয়াদিল্লিতে তার ১৫,০০০ বর্গমিটার স্থানে ৬০০+ ব্র্যান্ড প্রদর্শন করতে প্রস্তুত৷ এছাড়াও, ইভেন্টটি চীন, ইতালি, জাপান, সিঙ্গাপুর, তাইওয়ান এবং মার্কিন যুক্তরাষ্ট্রের মতো দেশগুলির বৈশ্বিক টেক্সটাইল সমাধানগুলিও প্রদর্শন করবে। এই ইভেন্টে Baoyou, Brother, Datatex, Dupont, Jack সহ অনন্য ব্রান্ডগুলি বিশ্বব্যাপী স্পর্শ যোগ করবে।

ইভেন্টের প্রস্তুতির আগে মেস ফ্রাঙ্কফুর্ট এশিয়া হোল্ডিংস লিমিটেডের নির্বাহী পরিচালক ও বোর্ড সদস্য রাজ মানেক বলেছেন, “আসন্ন গারটেক্স টেক্সপ্রসেস ইন্ডিয়া ২০২৪ টেক্সটাইলের রূপান্তর প্রদর্শন করে, যার মধ্যে রয়েছে ম্যানুফ্যাকচারিং মেশিনারি, গার্মেন্টস, ফ্যাব্রিক, ডেনিম, ট্রিম এবং আনুষাঙ্গিক ইত্যাদি। শোটি স্থায়িত্ব এবং উদ্ভাবনের উপর ফোকাস করে, অংশগ্রহণকারী ভারতীয় এবং আন্তর্জাতিক সংস্থাগুলি ব্যতিক্রমী পণ্যের গুণমান এবং সূক্ষ্মতা প্রদর্শন করবে।”