সুস্বাস্থ্য বজায় রাখতে গ্লেনমার্ক এবং এপিআই-এর উদ্যোগ

গ্লেনমার্ক ফার্মাসিউটিক্যালস লিমিটেড, একটি গ্লোবাল ফার্মাসিউটিক্যাল কোম্পানি, গেটওয়ে অফ ইন্ডিয়াতে “টেক চার্জ @18” প্রচারণা শুরু করেছে, যা ১৮ বছর বয়স থেকে শুরু করে প্রাথমিক রক্তচাপ পর্যবেক্ষণের গুরুত্বের উপর জোর দিয়েছে৷  অ্যাসোসিয়েশন অফ ফিজিশিয়ানস অফ ইন্ডিয়া (API)-এর সাথে সহযোগিতায় গ্লেনমার্ক প্রাপ্তবয়স্কদের হার্টের স্বাস্থ্যের জন্য নিয়মিত রক্তচাপ পরীক্ষাকে অগ্রাধিকার দেওয়ার আহ্বান জানিয়ে, প্রতি মাসের ১৮ তারিখকে “১৮-এ দায়িত্ব নিন – বিপি স্ক্রীনিং ডে” হিসাবে ঘোষণা করেছে৷ কোম্পানি প্রচারাভিযান গেটওয়ে অফ ইন্ডিয়াতে দুই ঘন্টার 3D ভিডিও প্রজেকশন চালু করে প্রাথমিক রক্তচাপ পর্যবেক্ষণের উপর জোর দিয়েছে। এই অনুষ্ঠানটি লাইভ-স্ট্রিম করা হয়েছিল, যেখানে  ১০ কোটি ভারতীয়কে উচ্চ রক্তচাপ সম্পর্কে শিক্ষিত করার লক্ষ্য নিয়ে ১,০০০ টিরও বেশি স্বাস্থ্যসেবা পেশাদারদের কাছে পৌঁছানো হয়েছে।

প্রচারণার লক্ষ্য হল তরুণ প্রাপ্তবয়স্কদের মধ্যে রক্তচাপ নিরীক্ষণের জন্য উপযুক্ত বয়স সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করা, কারণ ভারতীয় যুবকদের মধ্যে উচ্চ রক্তচাপ, হার্ট অ্যাটাকের একটি প্রধান কারণ। গ্লেনমার্ক স্বাস্থ্যসেবা পেশাদারদের সাথে যুক্ত করে যুবকদের মধ্যে প্রাথমিক রক্তচাপ স্ক্রীনিং প্রচার করতে একটি প্রচারাভিযান চালু করেছে। এই ক্যাম্পেইনের লক্ষ্য কলেজের ছাত্রদের ৫০টি যুব সচেতনতামূলক কর্মসূচি, ১০ মিলিয়নেরও বেশি ব্যক্তিকে সম্পৃক্ত করার জন্য ডিজিটাল আউটরিচ এবং বিশ্ব হাইপারটেনশন মাস এবং ওয়ার্ল্ড হার্ট মাসের সাথে সারিবদ্ধভাবে দেশব্যাপী পরিচালিত ৯০০+ হাইপারটেনশন সচেতনতা সমাবেশ গঠন করা।

প্রচারাভিযানের বিষয়ে অলোক মালিক, প্রেসিডেন্ট এবং বিজনেস হেড – ইন্ডিয়া ফর্মুলেশন, গ্লেনমার্ক ফার্মাসিউটিক্যালস লিমিটেড, বলেছেন, “গ্লেনমার্ক ভারতে উচ্চ রক্তচাপ মোকাবেলায় অ্যাসোসিয়েশন অফ ফিজিশিয়ানস অফ ইন্ডিয়া (API) এর সাথে সহযোগিতা করছে। প্রচারণাটি জনসাধারণকে সঠিক রক্তচাপ ব্যবস্থাপনার বিষয়ে শিক্ষিত করবে, যার লক্ষ্য ভবিষ্যতের স্বাস্থ্য সমস্যা প্রতিরোধ করা এবং জীবনযাত্রার মান উন্নত করা।”