টিসিজি গার্ডেন সিল্ক মিলস প্রাইভেট লিমিটেড-এ ১২৫০ কোটি বিনিয়োগ সহ টেক্সটাইলে উদ্যোগ নিয়েছে

গার্ডেন সিল্ক মিলস প্রাইভেট লিমিটেড-এ ১২৫০ কোটি টাকার এফডিওয়াই ইয়ার্ন এক্সপানশন প্রকল্প নিয়ে চ্যাটার্জি গ্রুপ, তার দূরদর্শী চেয়ারম্যান ডঃ পূর্ণেন্দু চ্যাটার্জির নেতৃত্বে টেক্সটাইল সেক্টরে প্রবেশ করেছে। জোলওয়া-তে গ্রুপের অত্যাধুনিক উৎপাদন কারখানার সঙ্গে, উচ্চ মানের পলিয়েস্টার চিপস, পিওওয়াই, এফডিয়াই এবং অন্যান্য বিশেষ সুতা বানিয়ে এবং আইকনিক গার্ডেন ভারেলি ব্র্যান্ডের শাড়ি এবং পোশাক সামগ্রীর সমসাময়িক সংগ্রহ তৈরি করে, চ্যাটার্জি গ্রুপ, যা বিশ্বব্যাপী 8 বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করে, তা এই শিল্পে আগামীকালের প্রাঙ্গন তৈরি করছে।

“আমরা এমসিপিআই এবং জিএসেমপিএল-এ ডঃ পূর্ণেন্দু চ্যাটার্জি, চেয়ারম্যান, TCG-এর শক্তিশালী টেক্সটাইল ভিশন উপলব্ধি করতে প্রতিশ্রুতিবদ্ধ।”  – ডিপি পাত্র, হোল টাইম ডিরেক্টর এবং সিইও, এমসিপিআই।টেক্সটাইলে প্রবেশের সঙ্গে, টিসিজি-এর লক্ষ্য আগামী বছরগুলিতে পিটিএ-পলিয়েস্টার ডাউনস্ট্রিম সেগমেন্টে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা। জিএসএমপিএল এবং এমসিপিআই উভয়ই আগামী বছরগুলিতে বিভিন্ন পলিয়েস্টার বিভাগে তাদের পদচিহ্ন বাড়াতে চাইছে।এমসিপিআই, জিএসএমপিএল এর সুতার ব্যবসাকে সমর্থন করতে প্রতিযোগিতামূলক মূল্যে ভাল মানের পিটিএ সরবরাহ অব্যাহত রেখেছে, যা বর্তমানে শিল্পের জন্য মন্দার মধ্যে রয়েছে।

নতুন এফডিওয়াই-তে সুতা বানানোর সুবিধাগুলিতে বড় বিনিয়োগ করা হয়েছে এবং ব্যবসায়িক ক্রিয়াকলাপ উন্নত করতে প্ল্যান্টে ২২০ কেভিএ বিদ্যুৎ সংযোগ করা হয়েছে। কোম্পানিটি সামগ্রিক কার্বন ফুটপ্রিন্ট কমাতে হাইব্রিড পুনর্ব্যবহারযোগ্য শক্তিতে বিনিয়োগ করেছে।