হার্পিক এবং সেসিমি ওয়ার্কশপ ইন্ডিয়া ট্রাস্টের যৌথ উদ্যোগে ১৭ লক্ষ শিশুকে কিট বিতরণ

সেসিমি ওয়ার্কশপ ইন্ডিয়া ট্রাস্টের সাথে, ল্যাভেটরি কেয়ার বিভাগের শীর্ষস্থানীয় ব্র্যান্ড, হারপিক, “স্যানিটেশন হাইজিন এডুকেশন ফ্রেমওয়ার্ক” এর উপর একটি কাস্টমাইজড কিট লঞ্চ করেছে। এই উদ্ভাবনী ‘Swoosh Germs Away!’ কিটটি জাতীয় শিক্ষা নীতি (এনইপি, ২০২০) এবং জাতীয় পাঠ্যক্রম কাঠামো (২০২২) অনুসারে হারপিকের মিশন স্বচ্ছতা অর পানি ক্যাম্পেইনটিকে সহায়তা করার জন্য ডিজাইন করা হয়েছে। এই বিশেষ কিটের সাহায্যে, ছোট শিশুরা “স্যানিটেশন ফর গুড হেলথ” সম্পর্কে আরও সচেতন হবে এবং স্বাস্থ্যকর টয়লেটের অভ্যাস গড়ে তুলবে।

ওড়িশার পুরি শহরের ১৭ লাখ শিশুকে হারপিক এবং সেসিমি ওয়ার্কশপ ইন্ডিয়া ট্রাস্ট 3D পপ-আপ বুক, জিগস পাজল এবং অ্যাক্টিভিটি বুকলেট কিট বিতরণ করবে। এই উদ্যোগের লক্ষ্য হল শিশুদের পরিচ্ছন্নতা ও স্বাস্থ্যবিধির সম্পর্কে উৎসাহিত করে ‘স্বচ্ছতা চ্যাম্পিয়ন’ হিসেবে স্বীকৃতি দেওয়া। হারপিক মিশন স্বচ্ছতা ও পানি অভিযানের লক্ষ্য অনুসারে, ক্যাম্পেইনটি তিনটি মৌলিক স্তম্ভের উপর প্রতিষ্ঠিত: অ্যাক্সেস, ব্যবহার এবং রক্ষণাবেক্ষণ, যা এই ধারণাটি ছড়িয়ে দিয়ে একটি নিরাপদ ও স্বাস্থ্যকর পরিবেশ গড়ে তুলতে উৎসাহিত করা।

রেকিট – দক্ষিণ এশিয়া, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট, গৌরব জৈন বলেছেন, “রেকিটের লক্ষ্য শিশুদের মধ্যে স্যানিটেশন এবং স্বাস্থ্যবিধির ব্যবধানকে দূর করার জন্য সেসিমি ইন্ডিয়ার সাথে পার্টনারশীপ করে একটি স্বাস্থ্যকর পরিবেশ তৈরি করা। সেসিমি ওয়ার্কশপ ইন্ডিয়া ট্রাস্টের সাথে হারপিকের সহযোগিতা শিশুদের মধ্যে সামাজিক আচরণ এবং ইতিবাচক স্যানিটেশন প্রচার করে, তাদের সচেতন করে তুলছে।”