হুন্ডাই মোটর ইন্ডিয়ার আইপিও: ছাড়া হচ্ছে ১৪২১৯৪৭০০ ইকুইটি শেয়ার

হুন্ডাই মোটর ইন্ডিয়া লিমিটেড (Hyundai Motor India Limited) ইক্যুইটি শেয়ারের প্রাথমিক পাবলিক অফারিং (আইপিও) চালু করার পরিকল্পনা করেছে, যা শুরু হবে ১৫ অক্টোবর থেকে। আগের দিন (১৪ অক্টোবর) থেকে অ্যাঙ্কর ইনভেস্টরদের জন্য বিডিং শুরু হবে।

সর্বনিম্ন ৭টি শেয়ারের বিড-সহ শেয়ারের মূল্যসীমা ১৮৬৫ টাকা থেকে ১৯৬০ টাকার মধ্যে নির্দিষ্ট করা হয়েছে। আইপিও-তে হুন্ডাই মোটর কোম্পানির ১৪২,১৯৪,৭০০ ইক্যুইটি শেয়ার বিক্রয় জড়িত থাকবে এবং কোম্পানি এই অফার থেকে কোনও আয় গ্রহণ করবে না। আইপিও-তে বুক বিল্ডিং প্রক্রিয়া (Book Building Process) অনুসরণ করে যোগ্য প্রাতিষ্ঠানিক ক্রেতা (Qualified Institutional Buyers), অপ্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী (Non-Institutional Investors) এবং খুচরা ব্যক্তিগত বিনিয়োগকারী-সহ (Retail Individual Investors) বিভিন্ন শ্রেণির বিনিয়োগকারীদের শেয়ার বরাদ্দ করা হবে।

হুন্ডাই মোটর ইন্ডিয়া লিমিটেডের এই অফারের জন্য বুক রানিং লিড ম্যানেজার হল কোটাক মাহিন্দ্রা ক্যাপিটাল, সিটিগ্রুপ, এইচএসবিসি, জেপি মরগান এবং মরগান স্ট্যানলি। শেয়ারগুলি বোম্বে স্টক এক্সচেঞ্জ (বিএসই) ও ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে (এনএসই) তালিকাভুক্ত হবে।