পাঁচ লাখেরও বেশি ব্যবহারকারী অর্জন করেছে লেমন

লেমন, পিপলকো-এর একটি বিনিয়োগ অ্যাপ, লঞ্চের মাত্র পাঁচ মাসের মধ্যে পাঁচ লাখ ব্যবহারকারী অর্জন করেছে৷ এই সফ্টওয়্যারটি বিশেষ করে নতুন বিনিয়োগকারীদের জন্য আবিষ্কার এবং সিদ্ধান্ত গ্রহণের প্রক্রিয়াকে সহজ করার জন্য ডিজাইন করা হয়েছিল। এটি ব্যবহারকারীদের ফিউচার এবং অপশন (এফ অ্যান্ড ও) বাণিজ্য করার, মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ, সরাসরি স্টক কেনা এবং প্রাথমিক পাবলিক অফারিং (আইপিও) তে অংশগ্রহণ করার সুযোগ দেয়।

“লেমন-এ আমাদের লক্ষ্য হল বিনিয়োগকে আরও সহজ করে তোলা এবং সবার জন্য উপলব্ধ করা। পাঁচ মাসের ব্যবধানে এই পাঁচ লাখ ব্যবহারকারী অর্জন করা একটি স্পষ্ট নির্দেশ যে আমরা সঠিক পথে এগিয়ে যাচ্ছি। আমাদের প্ল্যাটফর্মটি তরুণদের বিনিয়োগের সুযোগ বাড়াতে এবং তাদের আর্থিক ভবিষ্যত সুরক্ষিত করতে সক্ষম করার জন্য ডিজাইন করা হয়েছে,” লেমনের সহ-প্রতিষ্ঠাতা আশিস সিংহল বলেছেন। “প্রত্যেককে ন্যায্য আর্থিক সম্ভাবনা প্রদানের লক্ষ্যের প্রতি আমরা নিবেদিত, এবং আমরা নিজেদের উন্নয়নের সাথে সাথে আমদের ব্যবহারকারীদের অভিজ্ঞতা উন্নত করতে থাকব,” তিনি আরও যোগ করে বলেন।

প্রথমবারের বিনিয়োগকারীরা প্ল্যাটফর্মের ব্যবহারকারী বেসের প্রায় ৩৬% জুড়ে রয়েছে, যা এর চমৎকার বৈশিষ্ট্য এবং ব্যবহারকারী-বান্ধব ডিজাইনের প্রমাণ। এটা স্পষ্ট যে অ্যাপটি ব্যবহারকারীদের বিস্তৃত পরিসরে পৌঁছাতে সফল হয়েছে, কারণ এই বিনিয়োগকারীদের মধ্যে ৬৮% টিয়ার ২ এবং ৩ শহরের এবং ৬৫% ব্যবহারকারীদের বয়স ১৮ থেকে ২৫ বছরের মধ্যে। আহমেদাবাদ, জয়পুর, বর্ধমান, নদীয়া এবং মুর্শিদাবাদ প্ল্যাটফর্মের সেরা দশটি শহরের তালিকায় রয়েছে। মাইলফলক সম্পর্কে মন্তব্য করতে গিয়ে লেমনের বিজনেস হেড দেবম সারদানা বলেন, “লেমন, বাজারে দেরিতে আগমন করলেও এটি যে ইতিবাচক প্রতিক্রিয়া পেয়েছে তাতে আমরা ভীষণ আনন্দিত এবং অবিশ্বাস্যভাবে কৃতজ্ঞ। আমাদের প্রথমবার বিনিয়োগকারীদের সাথে দীর্ঘস্থায়ী সম্পর্ক স্থাপন করার বিশেষ সুযোগ রয়েছে, যারা আমাদের ব্যবহারকারী বেসের একটি উল্লেখযোগ্য অংশ হবে বলে আমরা আশা করছি। আমাদের ব্যবহারকারীরা আমাদের উপর যে আস্থা রেখেছেন, এটি আমরা ক্রমাগত অসামান্য পরিষেবা প্রদান করতে বারংবার অনুপ্রাণিত করে।” অ্যাপ ব্যবহার করার সময় কোন ব্যবহারকারীদের সেটআপ বা রক্ষণাবেক্ষণ খরচ দিতে হবে না। পাশাপাশি, এক মাসের জন্য, নতুন ব্যবহারকারীরাও শূন্য ব্রোকারেজের সুবিধা নিতে পারেন।