লিমকা বুক অফ রেকর্ডস ২০২৩-এ রয়েছে চ্যাম্পিয়নদের অসাধারণ গল্প

বিশেষ “রুক্কমাট” সংস্করণের মাধ্যমে, ২০২৩ সালের লিমকা বুক অফ রেকর্ডস বিভিন্ন পটভূমি থেকে চ্যাম্পিয়নদের অসাধারণ গল্পগুলি প্রদর্শন করে স্বাধীনতার ৭৫ বছর উদযাপন করেছে। এই রেকর্ড-হোল্ডাররা অ্যাডভেঞ্চার স্পোর্টস, লার্জ-স্কেল কনস্ট্রাকশন এবং পরিবেশ সংরক্ষণে উল্লেখযোগ্য সাফল্য অর্জন করেছে। সেটা রাধা শঙ্করনারায়ণের মন্ডলা আর্টওয়ার্কের বিষয়েই হোক অথবা নীরজ চোপড়ার কাজ। এই বইটি তাদের অটল সংকল্প, দৃঢ়তা এবং বিজয়ের ক্ষুধা প্রদর্শন করেছে।

এখানে ২০২২ সালের ক্রীড়াক্ষেত্রে কিছু গুরুত্বপূর্ণ রেকর্ডের উপরে বিশেষ নজর দেওয়া হয়েছিল, যা অর্জনের জন্য আশ্চর্যজনক এবং অনুপ্রেরণামূলক তালিকা বেছে নেওয়া হয়েছিল। এই তালিকার মধ্যে থেকে মিশরের কায়রোতে, রুদ্রাঙ্কশ পাটিল নামে ভারতের তরুণ এয়ার রাইফেল শুটার খেতাব জিতেছেন। বিশ্বের চ্যাম্পিয়ন. রমাভাই, যিনি রেসিং মাইলস্টোন স্থাপন করেছিলেন, এবং ভগবানী দেবী, যিনি ১০৫ বছর বয়সী ছিলেন, ১০০ মিটার স্প্রিন্টে সোনার পদক জেতার জন্য সবচেয়ে বয়স্ক ব্যক্তির রেকর্ড তৈরি করেছিলেন।

থমাস কাপ প্রতিযোগিতায় প্রথম সোনা জিতে ইন্দোনেশিয়াকে পরাজিত করে ভারতীয় দলের এক সদস্য। মহিলাদের ক্রিকেটে মিতালি রাজ ৭০০০ রানের রেকর্ড ভেঙে নতুন উচ্চতায় পৌঁছেছিলেন। রাম বাবু ৩৫ কিলোমিটার রেস ওয়াকে আগের জাতীয় রেকর্ড ভেঙে ছিলেন এবং রোজি মীনা পলরাজ ৩৬ তম জাতীয় গেমসে মহিলাদের পোল ভল্ট নতুন রেকর্ড গড়েছিলেন।