টাইমস হায়ার এডুকেশন ২০২৩ ইমপ্যাক্ট র্যা ঙ্কিং-এ বিশ্বব্যাপী MAHE র্যা ঙ্ক করেছে

টাইমস হায়ার এডুকেশন ইমপ্যাক্ট রাঙ্কিং অনুযায়ী টাইমস হায়ার একাডেমি অফ হায়ার এডুকেশন (MAHE) লিঙ্গ সমতার ক্ষেত্রে বিশ্বব্যাপী ৪ তম এবং উচ্চ মানের শিক্ষার ক্ষেত্রে ২৫ তম স্থান অর্জন করেছে। এটি MAHE এর লিঙ্গ-নিরপেক্ষ, অন্তর্ভুক্তিমূলক, এবং ইকুয়াল লার্নিং এর পরিবেশ এবং সুযোগের প্রতিশ্রুতির প্রতি সমর্থন জানায়।

২০২৩ সালের ইমপ্যাক্ট র্যা ঙ্কিংয়ের ৫ তম সংস্করণে ১১২ টি দেশ/ অঞ্চলের ১,৫৯১ বিশ্ববিদ্যালয় অন্তর্ভুক্ত রয়েছে। লিঙ্গ সমতার ক্ষেত্রে ভারত SDG-৫ এ সর্বোচ্চ স্থানে রয়েছে এবং মনিপাল একাডেমি অফ হায়ার এডুকেশন চতুর্থ স্থানে রয়েছে। লিঙ্গ সমতা একটি বিশ্ববিদ্যালয়ের প্রতিশ্রুতির মাধ্যমে মহিলাদের নিয়োগ এবং প্রচার, লিঙ্গ সমতার নীতি এবং এর গবেষণার মূল্যায়ন করা হয়েছে। MAHE নারী ও মেয়েদের জন্য সমান শিক্ষার সুযোগ এবং একটি নিরাপদ ক্যাম্পাস প্রদান করেছে।

MAHE-এর ভাইস-চ্যান্সেলর লেফটেন্যান্ট জেনারেল (ড.) এম.ডি. ভেঙ্কটেশ বলেছেন,“ইউনাইটেড নেশনস সাসটেইনাবল ডেভেলপমেন্ট গোল-এর ওপর ভিত্তি করে MAHE, মণিপাল টাইম হায়ার এডুকেশন ইমপ্যাক্ট গ্লোবাল র‌্যাঙ্কিং ২০২৩-এ উল্লেখযোগ্য সাফল্য অর্জন করেছে। আমরা টিম মাহে’-এর সকল সদস্যের নিরন্তর প্রচেষ্টার মাধ্যমে SDG-৫ এ লিঙ্গ সমতার ক্ষেত্রে বিশ্বব্যাপী চতুর্থ স্থান এবং SDG-৪ এ বিশ্বব্যাপী ২৫ তম স্থান অর্জন করেছি।”