৬০ মিলিয়ন ডলার বিনিয়োগে হায়দ্রাবাদে গ্লোবাল আইটি সেন্টার মেডট্রনিক-এর

মেডট্রনিক, চিকিৎসা প্রযুক্তিতে বিশ্বব্যাপী নেতা, ভারতের হায়দ্রাবাদে মেডট্রনিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ইনোভেশন সেন্টারে (MEIC) তার নতুন গ্লোবাল আইটি সেন্টার উদ্বোধন করেছে। এটি মার্কিন যুক্তরাষ্ট্রের বাইরে মেডিট্রনিক-এর প্রথম বড় মাপের আইটি সেন্টার, যেখানে ৬০ মিলিয়ন ডলার বিনিয়োগ এবং আগামী ৩-৫ বছরে ৩০০টি নতুন চাকরির সুযোগ তৈরির পরিকল্পনা রয়েছে৷ কেন্দ্রটি ক্লাউড ইঞ্জিনিয়ারিং, ডেটা প্ল্যাটফর্ম এবং এআই/এমএল-এর মতো অত্যাধুনিক প্রযুক্তিতে ফোকাস করবে এবং উৎপাদনশীলতা বাড়াবে, রিস্ক ম্যানেজ করবে এবং স্বাস্থ্যসেবা প্রযুক্তিতে উন্নতি আনবে।

উদ্বোধনে তেলঙ্গানা সরকারের আইটি, শিল্প ও বাণিজ্যের মাননীয় মন্ত্রী শ্রী ডি শ্রীধর বাবু এবং মার্কিন কনসাল জেনারেল, মিসেস জেনিফার লারসন সহ মেডট্রনিকের সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।  কেন্দ্রটি স্বাস্থ্যসেবা প্রযুক্তির বৃদ্ধিকে সমর্থন করতে এবং রোগীর জীবনকে ইতিবাচকভাবে প্রভাবিত করার জন্য ভারতীয় প্রতিভাকে কাজে লাগাবে।

গ্লোবাল আইটি সেন্টার প্রযুক্তিগত অবস্থানে মহিলাদের সমর্থন ও পরামর্শ দিতে এবং পেশাদার উন্নয়ন, নেটওয়ার্কিং-এ সুযোগ দেওয়ার জন্য উইমেন ইন আইটি (WIIT) এবং এমপ্লয়ি রিসোর্স গ্রুপ (ERGs) এর মতো উদ্যোগের উপর ফোকাস করবে। ভারতের প্রতি মেডট্রনিকের প্রতিশ্রুতি দেশে তার ক্রমবর্ধমান বিনিয়োগের মধ্যে স্পষ্ট, এবং সরকারের প্রগতিশীল নীতিগুলি একটি প্রাণবন্ত উদ্ভাবন ইকোসিস্টেম তৈরি করেছে যা চিকিৎসা প্রযুক্তির বৃদ্ধিকে সমর্থন করে। নতুন কেন্দ্রটি হায়দ্রাবাদের গতিশীল টেক ইকোসিস্টেমে অবদান রাখবে এবং উদ্ভাবনকে সমর্থন করবে যা বিশ্বব্যাপী আইটি সক্ষমতা বাড়ায় এবং শীর্ষস্থানীয় প্রযুক্তি-চালিত স্বাস্থ্যসেবা সমাধান সরবরাহ করে।