দ্রুত চার্জিং ক্ষমতাযুক্ত এমজি কমেট লঞ্চ হল শিলিগুড়িতে

ভারতে গ্রীন মোবিলিটি গ্রহনের প্রতিশ্রুতিকে আবারও সংজ্ঞায়িত করে, ১০০ বছরের ইতিহাস সহ ব্রিটিশ অটোমেকার এমজি, এমজি কমেট ইভি প্রবর্তন করেছে। স্মার্ট এবং পরিবেশ বান্ধব এমজি কোমেট ইভি ড্রাইভটি ১৭টিরও বেশি রাজ্য ভ্রমণের পর আজ শিলিগুড়িতে পৌঁছেছে। এই পরিকল্পনার প্রধান উদ্দেশ্য হল শিলিগুড়ির মতো শহরে টেকসই, ব্যবহারিক এবং সাশ্রয়ী পরিবহন সমাধান প্রদানে বৈদ্যুতিক যানবাহন (ইভিএস) সম্পর্কে জনসাধারণের সচেতনতা বৃদ্ধি করা।    এই এডিশনে দ্রুত চার্জিং এসি-এর বিকল্প সহ, এমজি মোটর ইন্ডিয়া বৈদ্যুতিক যানবাহনের প্রতি তার উত্সর্গ প্রদর্শন করেছে।

এমজি কমেট-এর দাম ৬.৯৮ লক্ষ টাকা থেকে শুরু হয়েছে, যা বর্তমানে ৫টি আলাদা ভেরিয়েন্টে পাওয়া যাবে, যেগুলি হল এক্সক্লুসিভ, এক্সক্লুসিভ এফসি, এক্সসাইট, এক্সসাইট এফসি এবং এক্সেকিউটিভ। কমেট ইভি হল একটি আদর্শ সিটি কার যার ব্যবহারিক এবং স্মার্ট ডিজাইনের যা যানজটপূর্ণ এলাকায় চালানো এবং পার্ক করা অত্যন্ত সহজ। লাইভ লোকেশন শেয়ারিং এবং ট্র্যাকিং ছাড়াও এসি স্টার্ট, লক, আনলক এবং স্ট্যাটাস চেক করার মতো দূরবর্তী গাড়ির অপারেশন সহ এটিতে ৫৫ টিরও বেশি লিঙ্কযুক্ত ক্ষমতা যোগ করা হয়েছে। এটি সম্পূর্ণরূপে আই-স্মার্ট ইনফোটেইনমেন্টের সাথে লোড করা হয়েছে, এছাড়া ইভি নিয়ন্ত্রণ করতে ১০০ টিরও বেশি ভয়েস কমান্ড-এর যার মধ্যে ৩৫ টির বেশি হিংলিশ কমান্ড রয়েছে। এছাড়াও, কমেট-এ বডি-কালার ওআরভিএম, টার্ন ইন্ডিকেশন ইন্টিগ্রেটেড ডিআরএল সহ বহু অত্যাধুনিক নিরাপত্তা ও প্রযুক্তি বৈশিষ্ট্যগুলি যোগ করা হয়েছে।

ইভি প্রযুক্তির সুবিধা এবং অগ্রগতি সম্পর্কে জনসাধারণকে সচেতন করা বিশেষ গুরুত্বপূর্ণ। কোম্পানি তার চার্জিং অবকাঠামোতে যথেষ্ট বিনিয়োগ করেছে এবং ইভি গ্রহণের একটি গুরুত্বকে তুলে ধরে দেশ জুড়ে পাবলিক এবং হোম চার্জার সহ ১৫,০০০টিরও বেশি চার্জিং টাচপয়েন্ট ইনস্টল করেছে।