পেডিয়াট্রিক কার্ডিওলজিতে মাইলফলক অর্জন চেন্নাই-এর অ্যাপোলো হাসপাতালের

বিগত ১০ থেকে ১৫ বছরে ভারতে পেডিয়াট্রিক কার্ডিওলজিতে উল্লেখযোগ্যভাবে ভূমিকা পালন করেছে, কীহোল সার্জারি ট্রান্সপ্ল্যান্ট ওপেন হার্ট সার্জারি সহ, যেসব শিশুদের আগে ওপেন সার্জারির প্রয়োজন ছিল তাদের হাসপাতালের ঝঞ্ঝাট থেকে মুক্তি প্রদান করেছে। ফেটাল ইকোকার্ডিওগ্রাফি শিশুদের প্রাথমিক রোগ নির্ণয়ের ক্ষেত্রেও ব্যাপক প্রভাব ফেলেছে। ফেটাল কার্ডিওলজি প্রাথমিক রোগ নির্ণয় এবং রেফারেলের সুযোগ উন্নত করেছে এবং ভাল বেঁচে থাকার জন্য যথেষ্ট পরিমাণে যোগ করেছে।


অ্যাপোলো চিলড্রেন’স হাসপাতাল শিশু কার্ডিওলজিতে শ্রেষ্ঠত্বের জন্য নিবেদিত, ডেডিকেটেড কার্ডিওলজিস্ট, কার্ডিয়াক সার্জন, ইনটেনসিভিস্ট, নার্স এবং সহায়তা কর্মীদের দল সহ প্রতিটি শিশুর প্রয়োজনের জন্য বিশেষ যত্ন প্রদান করে। অ্যাপোলো চিলড্রেনস হাসপাতালের চেন্নাইয়ের পেডিয়াট্রিক কার্ডিওলজিস্ট ডাঃ রামকিশোর কনসালটেন্ট জানিয়েছেন,”আর্ট কার্ডিয়াক আইসিইউ সহ ক্ষুদ্রতম হৃদয়ে কমপ্লিকেটেড হৃদরোগের চিকিৎসার জন্য আমাদের কাছে সেরা সার্জন রয়েছে। আমরা হার্টের সমস্যার প্রাথমিক এবং সঠিকভাবে চিকিৎসা করার জন্য উন্নত কার্ডিয়াক সিটি, এমআরআই, ফেটাল এবং 3D ইকোকার্ডিওগ্রাফিও প্রদান করি। এছাড়া অ্যাপোলো চেন্নাইতে ডেডিকেটেড আইসিইউ এবং অভিজ্ঞ ট্রান্সপ্লান্ট টিমের সাথে আমাদের একটি ট্রান্সপ্লান্ট প্রোগ্রাম আছে যারা পেডিয়াট্রিক হার্ট এবং হার্ট লাং ট্রান্সপ্লান্টে প্রশংসনীয় কাজ করেছে।”


অ্যাপোলো চিলড্রেন’স হাসপাতাল কমপ্লিকেটেড ট্রান্স ক্যাথেটার পেডিয়াট্রিক ইন্টারভেনশনের সাফল্যের হারের জন্য পরিচিত, এটিকে পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জারি এবং নন-ইনভেসিভ কার্ডিয়াক ডায়াগনস্টিকসে বিশ্বব্যাপী লিডার বানিয়েছে যেটি এই ক্ষেত্রে অগ্রগামী ভূমিকা পালন করে চলেছে।