ASCI একাডেমি গঠনের জন্য একাধিক স্টেকহোল্ডার একত্রিত হয়েছে

অ্যাডভারটাইজিং স্ট্যান্ডার্ডস কাউন্সিল অফ ইন্ডিয়া (ASCI) ভারতে একটি ASCI একাডেমি খুলেছে, একটি গ্রাউন্ড ব্রেকিং প্রোগ্রাম যা নৈতিক এবং অগ্রসর-চিন্তামূলক বিজ্ঞাপন প্রচারের জন্য বিজ্ঞাপন সেক্টরের ক্ষমতা বৃদ্ধি করার জন্য ডিজাইন করা হয়েছে। একাডেমিটি বিজ্ঞাপনের প্রথম থেকেই স্ব-নিয়ন্ত্রণকে অন্তর্ভুক্ত করেছে, যা ইনফ্লুয়েন্সার, পড়ুয়া এবং ব্যবসার বর্তমান এবং সম্ভাব্য সদস্যদের বিজ্ঞাপনের আইন সম্পর্কে সচেতনতা প্রদান করবে। এই উদ্যোগের মূল লক্ষ্য হল ব্র্যান্ডগুলিতে বিজ্ঞাপন এবং গ্রাহকদের আস্থা বজায় রাখার জন্য নিবেদিত বিজ্ঞাপন প্রফেশনালদের একটি দল গঠন করা। এই একাডেমি ASCI-এর বিস্তৃত ধারণার সমস্ত কর্মসূচীকে একত্রিত করে অনলাইন, অফলাইন এবং হাইব্রিড ফর্ম্যাট সহ বিভিন্ন উপায়ে চাহিদা পূরণ করে।

একাডেমি ফ্যাকাল্টি ডেভেলপমেন্ট প্রোগ্রাম, রেগুলেটরি নুয়ান্সেস সেমিনার, টপিকাল ওয়েবিনার এবং ই-লার্নিং কোর্স প্রদান করে। যদিও পড়ুয়াদের শিক্ষিত করার প্রচেষ্টাগুলি দায়িত্বশীল সিদ্ধান্ত গ্রহণের প্রচার করে, ইনফ্লুয়েন্সার  সার্টিফিকেশন প্রোগ্রামগুলি নৈতিক অনুমোদন কার্যক্রম নিশ্চিত করেছে। গবেষণা এবং প্রশিক্ষণে তাদের প্রচেষ্টা চালিয়ে যাওয়ার মাধ্যমে, একাডেমি স্ব-নিয়ন্ত্রণের প্রিভেন্টিভ উপাদানগুলিতে স্টেকহোল্ডারদের জড়িত রাখতে প্রতিশ্রুতি গ্রহণ করেছে। ASCI একাডেমি, যার ৫০ টিরও বেশি ফাউন্ডিং পার্টনার এবং সাপোর্টার রয়েছে, সেই স্টেকহোল্ডারদের একত্রিত করে যারা নৈতিক বিজ্ঞাপন অনুশীলনের প্রতি অঙ্গীকারবদ্ধ।

মিনিস্ট্রি অফ ইনফরমেশন এন্ড ব্রডকাস্টিং- এর জয়েন্ট সেক্রেটারি এবং ASCI একাডেমির এপেক্স কাউন্সিলের অংশ, শ্রী বিক্রম সহায় বলেছেন, “মিনিস্ট্রি অফ ইনফরমেশন এন্ড ব্রডকাস্টিং সবসময় মিডিয়া এবং বিনোদন শিল্পে স্ব-নিয়ন্ত্রক ব্যবস্থাকে সমর্থন করে আসছে। আমরা আশা করি যে একাডেমির সাহায্য এবং সংস্থানগুলি অনলাইন প্ল্যাটফর্ম এবং বিজ্ঞাপনের জন্য খুবই উপকারী হবে৷”