হায়দ্রাবাদে মেডট্রনিক ইঞ্জিনিয়ারিং এবং ইনোভেশন কেন্দ্র উন্মোচন

মেডট্রনিক চিকিৎসা প্রযুক্তির প্রধান হায়দ্রাবাদে তার নতুন আধুনিক মেডট্রনিক ইঞ্জিনিয়ারিং এবং ইনোভেশন সেন্টার উদ্বোধন করেছে৷ কেন্দ্রটি উদ্বোধন করেছেন শ্রী ডি. শ্রীধর বাবু, মিনিস্টার অফ আইটি, ইন্ডাস্ট্রিস এবং কমার্স, গভর্নমেন্ট অফ তেলাঙ্গানা এছাড়া বিশিষ্ট ব্যাক্তিরা উপস্থিত ছিলেন। সম্প্রসারণটি প্রায় ৩০০০ কোটি বিনিয়োগের অংশ যা মেডট্রনিক দ্বারা ঘোষিত পাঁচ বছরের মেয়াদে আরএন্ডডি সুবিধা বৃদ্ধি ও সম্প্রসারণ করতে এবং ভবিষ্যতে ১৫০০ জনকে নিয়োগ করবে।    

এছাড়াও এমইআইসি হল ইউএস-এর বাইরে মেডট্রনিক-এর বৃহত্তম আরএন্ডডি কেন্দ্র৷ মোট স্থানের ২৫০,০০০ বর্গফুটে, এমইআইসি কোলাবরেটিভ ইনোভেশন, প্রশিক্ষণ এবং শিক্ষা, প্রসারিত স্থান থেকে নিমজ্জিত অভিজ্ঞতার উপর ফোকাস করতে চলেছে, যার লক্ষ্য স্বাস্থ্যসেবার ভবিষ্যতকে উন্নত করা। নতুন স্থানটিতে থাকবে ডিজিটাল থেরাপি ও ইনোভেশন ল্যাব, কানেক্টেড কেয়ার ল্যাব সহ বিভিন্ন আধুনিক সুবিধা। 

উদ্বোধনী অনুষ্ঠানে তেলেঙ্গানা সরকারের আইটি, ইন্ডাস্ট্রি এন্ড কমার্স মিনিস্টার শ্রী ডি শ্রীধর বাবু জানিয়েছেন, “মেডট্রনিক হায়দ্রাবাদকে গ্লোবাল মানচিত্রে মেডিকেল প্রযুক্তি তৈরিতে গবেষণা ও উন্নয়ন উভয়ের জন্য আদর্শ গন্তব্য হিসাবে চিহ্নিত করার জন্য বিশেষ ভুমিকা পালন করবে। আমরা মেডট্রনিকের বৃদ্ধিকে সমর্থন করতে সমানভাবে রোমাঞ্চিত এবং স্বাস্থ্যসেবা উদ্ভাবনে রাজ্য ও দেশে তাদের অবদানের জন্য উন্মুখ।”