NSDC ভারতের প্রথম সোলার কার র‍্যালি আয়োজনের জন্য ISIEINDIA-কে সহযোগিতা করেছে

ভারতের অন্যতম শীর্ষস্থানীয় EV স্কিল ডেভেলপমেন্ট সংস্থা ইম্পেরিয়াল সোসাইটি অফ ইনোভেটিভ ইঞ্জিনিয়ার্স / ISIEINDIA-এর সাথে কোলাবরেশন করল ন্যাশনাল স্কিল ডেভেলপমেন্ট কর্পোরেশন /NSDC ও দক্ষতা উন্নয়ন ও উদ্যোক্তা মন্ত্রক/ MSDE। যার লক্ষ ছিল ভারতের  প্রথম সোলার কার র‍্যালি, ISIE-ইলেকট্রিক সোলার ভেহিকেল চ্যাম্পিয়নশিপ – ESVC3000-এর  আয়োজন করা।

উল্লেখ্য, এই ইভেন্টটি বৈদ্যুতিক যানবাহন সংক্রান্ত ক্ষেত্রগুলিতে একটি উল্লেখযোগ্য প্রভাব প্রভাব বিস্তার করেছে। যা দেশ ব্যাপী শিক্ষার্থীদের পুনর্নবীকরণযোগ্য শক্তি সহ  গ্রিন এনার্জিতে দক্ষতা অর্জনের একটি প্ল্যাটফর্ম প্রদান করবে। ২৫টিরও বেশি নেতৃস্থানীয় প্রতিষ্ঠান সহ ১৮টি রাজ্যের ১৫০০-এরও বেশি ইঞ্জিনিয়ারিং স্নাতক এই ইভেন্টে অংশ গ্রহণ করে।   গ্রেটার নয়ডার গালগোটিয়া ইউনিভার্সিটি থেকে শুরু হয় তিনদিনের এই -ইলেকট্রিক সোলার ভেহিকেল চ্যাম্পিয়নশিপ। প্রায় ৩৫০ কিলোমিটারেরও বেশি পথ জুড়ে একটি অন-রোড র্যা লিতে ছাত্ররা তাদের তৈরি সোলার কার গুলি প্রদর্শন করে। 

এই চ্যাম্পিয়নশিপের উদ্দেশ্য ছিল পুনর্নবীকরণযোগ্য শক্তির প্রচার এবং সোলার কার সম্পর্কে জনমানসে সচেতনতা তৈরি করা। তিনদিনের এই  ইলেকট্রিক সোলার ভেহিকেল চ্যাম্পিয়নশিপ বিজয়ী হয় মুম্বাইয়ের বিদ্যাবর্ধিনী কলেজ অফ ইঞ্জিনিয়ারিং, রানার আপ এবং দ্বিতীয় রানার আপ হয় যথাক্রমে- পুনের সিংহগড় কলেজ অফ ইঞ্জিনিয়ারিং এবং পিমরি চিঞ্চওয়াড কলেজ অফ ইঞ্জিনিয়ারিং।