NSDC MSU এবং INIFD এর সাথে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে

ন্যাশনাল স্কিল ডেভেলপমেন্ট কর্পোরেশন (NSDC), নলেজ এবং ইমপ্লিমেন্টেশন পার্টনার অফ দ্য মিনিস্ট্রি অফ স্কিল ডেভেলপমেন্ট এন্ড এন্ট্রেপ্রেনিউরশিপ (MSDE), সিকিম-বেসড মেধাভি স্কিল ইউনিভার্সিটি (MSU) এবং হায়দ্রাবাদ-বেসড ইন্টার ন্যাশনাল ইনস্টিটিউট অফ ফ্যাশন ডিজাইনিং (INIFD)এর সাথে একটি পার্টনারশীপ স্বাক্ষর করেছে। এই পার্টনারশিপটির দ্বারা ফ্যাশন ডিজাইন, ইন্টেরিয়র ডিজাইন এবং সৌন্দর্য এবং সুস্থতার জন্য স্বল্পমেয়াদী ডিজাইন এবং বিকাশ করা হয়েছে।

এই সহযোগিতার লক্ষ্য হল শিক্ষার্থীদের ফ্যাশন এবং ইন্টেরিয়র ডিজাইন শিল্পের দক্ষতায় সজ্জিত করে তাদের কর্মসংস্থান বৃদ্ধি করা এবং ন্যাশনাল স্কিলস কোয়ালিফিকেশন ফ্রেমওয়ার্ক ব্যবহার করা। MSU শিক্ষার্থীরা ডিজাইন-বেসড অ্যাসাইনমেন্ট এবং লেকচার রুম-বেসড শিক্ষার প্রশিক্ষণ, স্পেশালাইজেশন এবং প্রাকটিক্যাল এক্সপোজার থেকে উপকৃত হবে। এই কোর্সগুলি ক্রিয়েটিভিটি, ডিসিশন-মেকিং এবং কর্মসংস্থানের সম্ভাবনা বাড়াবে। এই প্রশিক্ষণগুলি শেষ করার পরে অংশগ্রহণের জন্য শিক্ষার্থীদেরকে একটি করে শংসাপত্র প্রদান করা হবে।

এনএসডিসি ইন্টারন্যাশনালের এনএসডিসি এবং এমডি, সিইও, শ্রী বেদ মণি তিওয়ারি বলেছেন, “NSDC, NIFD, এবং MSU-এর মধ্যে এই পার্টনারশীপটি শিক্ষার্থীদের দক্ষতা অর্জনের জন্য একটি গুরুত্বপূর্ণ অগ্রগতি হিসেবে চিহ্নিত হবে, যার ফলে এই সেক্টরে দুর্দান্ত সাফল্যের পথ প্রশস্ত হবে।”