পঞ্চম স্কিল ইন্ডিয়া সেন্টারের উদ্বোধন হল ভদ্রকে

মাননীয় প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীর ভারতকে বৈশ্বিক দক্ষতার রাজধানীতে রূপান্তর করার স্বপ্নের সঙ্গে সামঞ্জস্য রেখে, ন্যাশনাল স্কিল ডেভেলপমেন্ট কর্পোরেশন (NSDC) ঊড়িষ্যার ভদ্রকে স্কিল ইন্ডিয়া সেন্টারের উদ্বোধন করেছে। এটি যুবকদের বর্তমান প্রযুক্তির দক্ষতার সাথে সজ্জিত করা, কর্মজীবনের সুযোগগুলি ত্বরান্বিত করা এবং স্থানীয় অর্থনীতিকে শক্তিশালী করার কল্পনা করে। কেন্দ্রে হাতে-কলমে কাজের অভিজ্ঞতার সঙ্গে শিক্ষামূলক জ্ঞানের প্রশিক্ষণ দেওয়া হবে। প্রশিক্ষণটি শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধি, নেটওয়ার্কিং সুযোগ তৈরি এবং শিক্ষার্থীদের সামগ্রিক বৃদ্ধিকে উন্নীত করে উদীয়মান প্রযুক্তিতে প্রশিক্ষণ দেওয়ার ওপর দৃষ্টি নিবদ্ধ করে।

ভদ্রকে স্কিল ইন্ডিয়া সেন্টারের উদ্বোধনের সময়, শ্রী সুরজ সূর্যবংশী, বিধানসভার মাননীয় সদস্য, ধামনগর, ঊড়িষ্যা, বলেছেন, “ভারতের পঞ্চম স্কিল ইন্ডিয়া সেন্টার আসুরালি, ভদ্রক-এ খোলা হয়েছে৷ এই কেন্দ্রের লক্ষ্য হল কর্মীদের প্রয়োজনীয় দক্ষতা দিয়ে সাজানো, ভদ্রকের যুবকদের একটি উজ্জ্বল ভবিষ্যত নিশ্চিত করা।“ ঊড়িষ্যার যুব জনসংখ্যা প্রচুর সম্ভাবনাময় এবং তাদের শিল্প-প্রাসঙ্গিক দক্ষতা দিয়ে সজ্জিত করে, শিল্প এবং শিক্ষাক্ষেত্রের মধ্যে ব্যবধান পূরণ করা হবে। কেন্দ্রটি ভবিষ্যৎ দক্ষতা বৃদ্ধি করবে, কর্মসংস্থানের সুযোগ বাড়াবে এবং ঐতিহ্যবাহী কারুশিল্পের সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্য সংরক্ষণ করবে এবং স্থানীয় পরিবেশে তাদের প্রচার করবে।

কেন্দ্রটি শিক্ষার্থীদের উদীয়মান প্রবণতায় সমৃদ্ধ অভিজ্ঞতা অর্জন করতে এবং আজকের বিকশিত কাজের ল্যান্ডস্কেপে এই দক্ষতাগুলি কীভাবে প্রয়োগ করতে হয় তা শিখতে সক্ষম করবে। কেন্দ্রটি কেবলমাত্র সাশ্রয়ী মূল্যে শিক্ষার্থীদের ভবিষ্যতের দক্ষতা কোর্স প্রদান করবে না বরং ঐতিহ্যবাহী কারুশিল্পের সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্যকে সংরক্ষণ করবে এবং সমসাময়িক প্রেক্ষাপটে তাদের প্রচার করবে।