সেন্টার অব এক্সেলেন্স গড়তে এনএসডিসি’র ত্রিপাক্ষিক মউ স্বাক্ষর

মিনিস্ট্রি অব স্কিল ডেভেলপমেন্ট অ্যান্ড এন্টারপ্রিনারশিপ-এর (এমএসডিই) অধীন ন্যাশনাল স্কিল ডেভেলপমেন্ট কর্পোরেশন (এনএসডিসি) একটি ত্রিপাক্ষিক মউ স্বাক্ষর করল ত্রিপুরা ট্রাইবাল এরিয়াস অটোনমাস ডিস্ট্রিক্ট কাউন্সিল ও মেধাবী স্কিলস ইউনিভার্সিটির সঙ্গে। এর উদ্দেশ্য হল একটি ন্যাশনাল স্কিলস অ্যাকাডেমি গড়ে তোলা যার নাম হবে ‘মহারাজা কিরীট বিক্রম ইন্টারন্যাশনাল সেন্টার ফর ইনোভেশন অ্যান্ড স্কিলস এক্সেলেন্স’। এই সেন্টার অব এক্সেলেন্স-এর কাজ হবে হেলথকেয়ার ও প্যারামেডিক্যাল ক্ষেত্রে কর্মক্ষম কর্মীবাহিনী তৈরি করা, যারা দেশে ও বিদেশে প্রশিক্ষিত প্যারামেডিক্যাল কর্মী ও নার্সের ক্রমবর্ধমান চাহিদা পূরণ করতে পারবেন।

মউ স্বাক্ষরিত হয়েছে এনএসডিসি’র সিওও (অফিসিয়েটিং সিইও) বেদমণি তিওয়ারি, মেধাবী স্কিলস ইউনিভার্সিটির প্রো-চ্যান্সেলর কুলদীপ শর্মা ও ত্রিপুরা ট্রাইবাল এরিয়াস অটোনমাস ডিস্ট্রিক্ট কাউন্সিলের চিফ এক্সিকিউটিভ অফিসার চন্দ্রকুমার জামাতিয়ার মধ্যে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ত্রিপুরা ট্রাইবাল এরিয়াস অটোনমাস ডিস্ট্রিক্ট কাউন্সিলের এক্সিকিউটিভ মেম্বার ভবরঞ্জন রিয়াং, অ্যাডভাইসর ক্যাপ্টেন জিএস রাঠি, মেধাবী স্কিলস ইউনিভার্সিটির ফাউন্ডার ও চ্যান্সেলর প্রবেশ দুদানি এবং এনএসডিসি’র রিজিয়োনাল হেড (নর্থইস্ট) স্মিতা চেতিয়া তালুকদার।

এই সেন্টার অব এক্সেলেন্সটি হবে সমগ্র উত্তরপূর্বাঞ্চলের মধ্যে অন্যতম ‘মোস্ট এক্সক্লুসিভ প্রোজেক্ট’। এখানে শিক্ষার্থীদের গ্লোবাল স্ট্যান্ডার্ড অনুসারে প্রশিক্ষণ দেওয়া হবে এবং তাদের বিশ্বের সেরা দেশগুলিতে নিয়োগ করা হবে।