রোটারি ক্লাবের নতুন নেতৃত্বে নতুন পরিকল্পনা

রোটারি ক্লাব অফ ক্যালকাটা সেন্টেনারি (RCC) ২৮ শে জুলাই, ২০২৪-এ বেঙ্গল ক্লাবে তার ফিফথ ইনস্টলেশন অনুষ্ঠানের আয়োজন করেছিল। ইভেন্টটি এক অধ্যায়ের শেষ এবং আরেক অধ্যায়ের সূচনা চিহ্নিত করে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলাশাসক ডঃ কৃষ্ণেন্দু গুপ্ত ও তাঁর স্ত্রী ডাঃ সিমরন গুপ্তা সহ বিশিষ্ট অতিথিবৃন্দ। জাতীয় সঙ্গীত এবং তারপর পণ্ডিত শ্রীকুমার চট্টোপাধ্যায়ের প্রাণবন্ত পরিবেশনার মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়।

বিদায়ী প্রেসিডেন্ট অমিতাভ বন্দ্যোপাধ্যায়ের সফল কার্যকাল সম্পর্কে আলোচনা করা হয়। ক্লাবের সাম্প্রতিক কৃতিত্ব যেমন একটি স্কুলে সিসিটিভি ক্যামেরা স্থাপন এবং খেলাধুলার সরঞ্জাম বিতরণ ইত্যাদি নিয়ে আলোচনা হয়। ক্লাবের হিসাবরক্ষক কৌশিক সরকার ট্রাডিশন হিসেবে ডিস্ট্রিক্ট গভর্নরের সামনে একটি নির্দিষ্ট মূল্যের চেক প্রেসেন্ট করা হয়।

অনুষ্ঠানে ক্লাবের সভাপতি হিসেবে যোগ দেন অনিরুদ্ধ চ্যাটার্জি এবং সেক্রেটারি হিসেবে মৌসুমী পল। অন্যান্য পদাধিকারীরাও এদিন যোগদান করেন।

ইনকামিং প্রেসিডেন্ট অনিরুদ্ধ চ্যাটার্জির কমিউনিটি এনগেজমেন্ট, ক্রীড়া উন্নয়ন, এবং স্বাস্থ্যসেবা উদ্যোগের উপর দৃষ্টি নিবদ্ধ করে এবছরের জন্য তার পরিকল্পনা তুলে ধরেন। তিনি স্থানীয় কারিগর এবং তাঁতিদের সহায়তা করার জন্য রোটারি এক্সপেরিয়েন্স সেন্টারের ধারণা চালু করেছিলেন।

রোটারি পরিবারে আটজন নতুন সদস্যকে স্বাগত জানানো হয়েছে, যা ক্লাবের বৈচিত্র্য এবং শক্তিকে সমৃদ্ধ করে। ডিস্ট্রিক্ট গভর্নর ডঃ কৃষ্ণেন্দু গুপ্ত “ম্যাজিক অফ রোটারি” এবং এর জীবন পরিবর্তনের সম্ভাবনার উপর জোর দিয়েছেন।