স্বাধীনতা দিবসের আগে NJP স্টেশনে নিরাপত্তা বাড়াতে উদ্যগী আরপিএফ

শিলিগুড়ি:- এবার শুধু রেলের নিরাপত্তা রক্ষিই নয়, এবার নজরদারি চালাবে রেলের সঙ্গে যারা ওতপ্রত ভাবে জড়িত সেই সমস্ত সাধারণ মানুষেরা। এমনটাই ইঙ্গিত দিলেন আরপিএফ আধিকারিক। সোমবার এনজেপি স্টেশনে হকার, কুলি, ট্যাক্সি অ্যাসোসিয়েশন, আইআরসিটিসি সহ বিভিন্ন সরকারি বেসরকারি দপ্তর গুলির সঙ্গে এক প্রস্থ বৈঠক সারেন রেলের নিরাপত্তার দায়িত্বে থাকা আরপিএফ আধিকারিকেরা। মূলত ১৫ ই আগস্ট দেশের স্বাধীনতা দিবসের প্রাক্কালে জঙ্গি নাশকতা রুখতে উত্তর-পূর্ব ভারতের সর্ববৃহৎ ও গুরুত্বপূর্ণ এনজেপি স্টেশনকে নিরাপত্তার চাদরে মুড়িয়ে ফেলা হয়।

নিরাপত্তা রক্ষীসহ ডগ স্কোয়াড লাগাতার এই নজরদারিতে অংশ নেয়। তবে সম্প্রতি পার্শ্ববর্তী বাংলাদেশে অস্থিরতার ছড়ানোয় একটু বাড়তি নজরদারি চালাবে  রেল দপ্তর। তবে এবার সাধারনের সাহায্য নিয়ে এই কাজটি করতে চান তারা।সেই কারণে রেলের সঙ্গে যারা স্বল্প বিস্তর জরিত তাদেরকেও এই নিরাপত্তার দায়িত্ব দেওয়া হয়। এদিনের বৈঠকে স্টেশন চত্বরে কি কি করনীয়, কি কি খামতি রয়েছে সেই সমস্ত কিছুর উপর সকলের সঙ্গে আলোচনা সারেন আর পি এফ এর অ্যাসিস্ট্যান্ট সিকিউরিটি কমিশনার রজত কুন্ডগীর,ও আই পি এফ সোয়েব আলম খান।

বৈঠক শেষে সিকিউরিটি কমিশনার রজত কুণ্ডগীর তিনি জানান,,রেলের নিরাপত্তা জোরদার করতে ও সকলের সঙ্গে সুসম্পর্ক গড়ে তুলতেই এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। তিনি জানান,নিরাপত্তা রক্ষীর পাশাপাশি যদি সাধারণ মানুষও বিষয়টি নজরদারি করে তাহলে নাশকতার ছক সম্পূর্ণভাবে বানচাল করা যাবে।।