স্যামসাং ইন্ডিয়া তার জাতীয় শিক্ষা এবং উদ্ভাবন প্রতিযোগিতার শীর্ষ ১০ টি দল ঘোষণা করেছে

স্যামসাং ইন্ডিয়া, ভারতের জেনারেল জেড-এর উদ্ভাবনী, উদ্যোক্তা, এবং সামাজিকভাবে সচেতন প্রকৃতিকে সম্মান করার প্রচেষ্টায়, তার দেশব্যাপী শিক্ষা ও উদ্ভাবন “সল্ভ ফর টুমরো” প্রতিযোগিতার শীর্ষ ১০ টি দলের নাম প্রকাশ করেছে। প্রতিযোগিতার দ্বিতীয় বছরের জন্য, স্যামসাং ইন্ডিয়া ইলেকট্রনিক্স ও তথ্য প্রযুক্তি মন্ত্রকের স্টার্টআপ হাব (MeitY) এবং ফাউন্ডেশন ফর ইনোভেশন অ্যান্ড টেকনোলজি ট্রান্সফার (FITT), আইআইটি (IIT) দিল্লির সাথে যৌথভাবে কাজ করেছে।

আইআইটি দিল্লিতে একটি বুটক্যাম্প অনুষ্ঠিত হওয়ার পরে, সল্ভ ফর টুমরো ২০২৩- প্রতিযোগিতার জন্য শীর্ষ ১০ টি দল বেছে নেওয়া হয়েছিল। এই সংস্থাগুলির দলগুলি ভারতে স্যামসাং-এর অফিস, গবেষণা ও উন্নয়ন সুবিধা, নকশা কেন্দ্র এবং বেঙ্গালুরুতে স্যামসাং অপেরা হাউস পরিদর্শন করেছে, যেখানে তারা স্যামসাং কর্মী এবং গবেষকদের সাথে কথা বলেছে। তারা বুটক্যাম্পে স্যামসাং এবং এর পার্টনার এফআইটিটি (FITT) এবং মিটওয়াই (MeitY) স্টার্টআপ হাবের কাছ থেকে মেন্টরিং পেয়েছে, যা তাদের ধারণা উন্নত করতে সাহায্য করেছে। এছাড়াও, প্রতিটি দল তরুণ স্যামসাং কর্মীদের একটি প্যানেলে তাদের ধারণাগুলি পিচ করার আগে প্রাথমিক প্রোটোটাইপ তৈরি করে ব্যবহার করার জন্য ২০,০০০ টাকা পেয়েছে। বুটক্যাম্পে অংশগ্রহণের জন্য একটি শংসাপত্র পাওয়ার পাশাপাশি, দলের প্রতিটি সদস্য একটি স্যামসাং গ্যালাক্সি বুক৩ প্রো ৩৬০ (Samsung Galaxy Book3 Pro 360) ল্যাপটপ এবং গ্যালাক্সি  বাড্স২ প্রো (Galaxy Buds2 Pro) পেয়েছে।

স্যামসাং দক্ষিণ-পশ্চিম এশিয়ার কর্পোরেট ভাইস প্রেসিডেন্ট হিউন কিম বলেছেন, “স্যামসাং এবং এর পার্টনারদের পরামর্শদাতাদের সহায়তায়, শীর্ষ ১০ টি দল কীভাবে তাদের সমাধানগুলি উন্নত করে তা দেখার জন্য আমরা অপেক্ষা করে আছি।”শীর্ষ ১০ টি দলের সম্পর্কে বিস্তারিতভাবে জানার জন্য-  www.samsung.com/in/solvefortomorrow  ভিজিট করুন।