চলে গেলেন মহাভারত সিরিয়ালের শকুনি মামা গুফি

চলে গেলেন ‘মহাভারত’ ছবির শকুনি কাকা ও অভিনেতা গুফি পেন্টাল। সোমবার (৫ জুন) ৭৮ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই প্রবীণ অভিনেতা। প্রবীণ অভিনেতার মৃত্যুতে ভারতের বিনোদন জগতে শোকের ছায়া নেমে এসেছে।

সোশ্যাল মিডিয়ায় এক বিবৃতিতে অভিনেতার ছেলে হ্যারি পেন্টাল ঘোষণা করেছেন, ‘অত্যন্ত দুঃখের সাথে আমার বাবা গুফি পেন্টাল আজ আমাদের ছেড়ে চলে গেছেন। তিনি আমাদের সবার মধ্যে শান্তিতে মারা গেছেন।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের সূত্র জানায়, অভিনেতা গুরুতর অসুস্থ ছিলেন এবং ৩১ মে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। ছয়-সাত দিন ধরে তিনি বার্ধক্যজনিত একাধিক সমস্যায় ভুগছিলেন। তার হার্ট ও কিডনির বেশ কিছু সমস্যা ছিল। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তির পর তাকে চিকিৎসা দেওয়া হয়। কিন্তু শেষ রক্ষা হয়নি।

গুফি পেন্টাল 1944 সালের 4 অক্টোবর একটি শিখ পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ইঞ্জিনিয়ারিং এর ছাত্র ছিলেন। 1969 সালে ছোট ভাইয়ের সাথে মুম্বাই যান। অভিনয়ের জন্য তিনি টাটা ইঞ্জিনিয়ারিং এবং লোকোমোটিভের কাঙ্খিত চাকরি ছেড়ে দেন। গুফি আশির দশকে অভিনেতা হিসেবে তার ক্যারিয়ার শুরু করেন।

এর আগে, তিনি তার প্রথম ক্যারিয়ারে একজন পরিচালক ছিলেন। বেশ কিছু হিন্দি সিরিয়ালে অভিনয় করেছেন। পরিচালক বি আর চোপড়ার ‘মহাভারত’-এ শকুনি মায়ের ভূমিকায় অভিনয় করেছিলেন গুফি পেন্টাল।