‘ওয়ান নেশন ১০০% নিউট্রিশন’ শিরোনামে অভিনব প্রয়াস

মাইক্রোনিউট্রিয়েন্টের ঘাটতির সমস্যা মোকাবেলায় একটি নতুন পদক্ষেপে, ভারতের বেয়ারের কনজিউমার হেলথ ডিভিশনের মাল্টিভিটামিন সাপ্লিমেন্ট ব্র্যান্ড সুপ্রাডিন এনডিটিভি-এর সাথে যোগ দিয়েছে, যা বেয়ারের ‘হেলথ ফর অল, হাঙ্গার ফর নান’-এর মিশনের সাথে সারিবদ্ধ। ‘ওয়ান নেশন ১০০% নিউট্রিশন’ শিরোনামে এই যুগান্তকারী উদ্যোগের লক্ষ্য হল সম্পূর্ণ পুষ্টির গুরুত্ব সম্পর্কে ব্যাপক সচেতনতা তৈরি করা এবং ব্যক্তিদের স্বাস্থ্যের দায়িত্ব নেওয়ার ক্ষমতা প্রদান করা।  

এই উদ্যোগের কেন্দ্র বিন্দু হল #Supradyn Health Pledge, স্বাস্থ্যকর খাবার এবং প্রতিদিনের পরিপূরকের সমন্বয়ের মাধ্যমে পুষ্টি অর্জনের জন্য ২৮ দিনের প্রতিশ্রুতি। সুপ্রাডিন ব্যক্তিদের ১০০% পূর্ণ জীবনযাপনের দিকে এই রূপান্তরমূলক যাত্রা শুরু করতে উত্সাহিত করে, এই বিশ্বাসকে অটুট রাখে যে সুস্বাস্থ্য একটি পরিপূর্ণ জীবনের ভিত্তি। এই প্রচারণা ওয়েবসাইটে হোস্ট করা একটি প্যানেল আলোচনা এক্সপ্লোর করার জন্য অংশগ্রহণকারীদের আমন্ত্রণ জানায়। বিশেষজ্ঞ এবং ইনফ্লুয়েন্সিয়াল সমন্বিত এই প্যানেলটি পুষ্টির গুরুত্বপূর্ণ বিষয়গুলি নিয়ে আলোচনা করে, একটি স্বাস্থ্যকর জীবনধারার জন্য মূল্যবান দৃষ্টিভঙ্গি এবং ব্যবহারিক টিপস শেয়ার করেছে৷

বায়ার কনজিউমার হেলথ ডিভিশনে ভারতের কান্ট্রি হেড, সন্দীপ ভার্মা, জানিয়েছেন, “#Supradyn Health Pledge শুধুমাত্র একটি প্রচারণা নয়; এটি প্রত্যেকের জন্য উন্নত স্বাস্থ্য এবং জীবনীশক্তির একটি পদক্ষেপ। আমরা বিশ্বাস করি যে পুষ্টির জন্য একটি সামগ্রিক দৃষ্টিভঙ্গি গ্রহণ করতে লোকেদের উত্সাহিত করার মাধ্যমে, আমরা প্রতিটি ভারতীয়কে ১০০% পুষ্টির লক্ষ্যে নিয়ে যাওয়ার প্রতিশ্রুতিবদ্ধ।”