সিমবায়োসিস এমবিএ-র জন্য এসএনএপি টেস্ট ২০২৪ আগামী ডিসেম্বরে

সিমবায়োসিস ন্যাশনাল অ্যাপটিটিউড টেস্ট (এসএনএপি) ২০২৪-এর মাধ্যমে সিম্বায়োসিস এমবিএ প্রোগ্রামের জন্য নিবন্ধকরণ গত ৫ আগস্ট থেকে শুরু হয়েছিল। কম্পিউটার-ভিত্তিক পরীক্ষা (সিবিটি) হবে ৮, ১৫ ও ২১ ডিসেম্বর। ফলাফল ৮ জানুয়ারি, ২০২৫-এ ঘোষণা করা হবে। প্রার্থীরা ১৭টি সিমবায়োসিস ইনস্টিটিউটের ২৭টি প্রোগ্রামের জন্য আবেদন করতে পারবেন এবং সর্বোচ্চ স্কোর বিবেচনা করে তিনবার পর্যন্ত পরীক্ষাটিতে বসতে পারবেন।

এসএনএপি-র মাধ্যমে প্রার্থীদের ভর্তি নেবে এমন নামী প্রতিষ্ঠানগুলির মধ্যে রয়েছে এসআইবিএম পুনে, এসআইসিএসআর, এসআইএমসি, এসআইআইবি, এসসিএমএইচআরডি, এসআইএমএস, এসআইডিটিএম, এসসিআইটিএম, এসআইওএম, এসআইএইচএস, এসআইবিএম বেঙ্গালুরু, এসএসবিএফ, এসআইবিএম হায়দরাবাদ, এসএসএসএস, এসআইবিএম নাগপুর, এসআইবিএম নয়ডা এবং এসএসসিএএনএস।

যোগ্য হিসেবে বিবেচিত হওয়ার জন্য, প্রার্থীদের ন্যূনতম ৫০% নম্বর-সহ (এসসি/এসটি প্রার্থীদের জন্য ৪৫%) স্নাতক ডিগ্রি থাকতে হবে। উল্লেখ্য, সিমবায়োসিস ইন্টারন্যাশনাল (ডিমড ইউনিভার্সিটি) একটি শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান, যা তার মানসম্পন্ন শিক্ষা ও সামগ্রিক উন্নয়নের জন্য পরিচিত। প্রতিষ্ঠানের ক্যাম্পাস রয়েছে পুনে, হায়দ্রাবাদ, নাগপুর ও নাসিকে।