টাটা মোটরস টাটা রিনিউয়েবল এনার লিমিটেডের সাথে ১২ এমডব্লিউপি  সৌর প্রকল্পগুলি তৈরি করেছে

টাটা মোটরস-এর পুনে বাণিজ্যিক যানবাহন উত্পাদন সুবিধায় একটি ১২ এমডব্লিউপি অন-সাইট সৌর প্রকল্প স্থাপন করে, টাটা পাওয়ার রিনিউয়েবল এনার্জি লিমিটেড এবং টাটা মোটরস একটি পাওয়ার পারচেজ এগ্রিমেন্ট স্বাক্ষর করেছে। প্রকল্পটি, পরিবেশ বান্ধব উৎপাদনের দিকে একটি বড় পদক্ষেপ গ্রহণ করেছে, বার্ষিক ১৭.৫ মিলিয়ন ইউনিট বিদ্যুৎ উৎপাদন করবে বলে আশা করা হচ্ছে, যা বার্ষিক প্রয়োজনীয়তার ১৭.২% পূরণ করবে এবং প্রতি কিলোওয়াট ঘণ্টায় প্রায় ১২৪০০ মেট্রিক টন কার্বন নিঃসরণ কমিয়ে দেবে।

দীর্ঘমেয়াদী লক্ষ্যগুলির অংশ হিসাবে, টাটা মোটরস পিপিএ-তে প্রবেশের ছয় মাসের মধ্যে পুনেতে একটি সৌর প্ল্যান্ট শুরু করার পরিকল্পনা গ্রহণ করেছে। ইতিমধ্যে ব্যবহৃত ৮.৭৩ এমডব্লিউপি-কে ১২ এমডব্লিউপি দ্বারা বাড়ানোর জন্য, প্রকল্পটি ছাদের ইনস্টলেশনের সাথে অন্তর্ভুক্ত থাকবে। আগামী বছরগুলিতে রিনিউএবল শক্তির চাহিদা পূরণ করতে, টাটা মোটরস তার সৌর ক্ষমতা বাড়ানোর উদ্যোগ গ্রহণ করেছে।

এই প্রকল্পের বিষয়ে মন্তব্য করে, টাটা মোটরস লিমিটেডের কমার্শিয়াল ভেহিকেল অপারেশনস, ভাইস প্রেসিডেন্ট বিশাল বাদশা, বলেছেন, “আমরা “ফিউচার রেডি” ফার্ম এবং আরই ১০০ (RE100) উদ্যোগের স্বাক্ষরকারী হিসাবে রিনিউএবেল শক্তির উত্সগুলি সক্রিয়ভাবে রূপান্তর করছি এবং এই পার্টনারশীপ আমাদের লক্ষ্যের দিকে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ চিহ্নিত করেছে।”