টাটা মোটরস তার সবুজ পরিবেশ বান্ধব বাণিজ্যিক গাড়ির পরিসর চালু করেছে

ভারতের বৃহত্তম বাণিজ্যিক যানবাহন প্রস্তুতকারক টাটা মোটরস এক্সকন-২০২৩-এ তাদের উদ্ভাবনী এবং উন্নত পরিসরের ‘ফিউচার রেডি মবিলিটি সলিউশন’ নিয়ে হাজির হয়েছে। ‘মুভিং ইন্ডিয়া ফরওয়ার্ড’ থিমকে কেন্দ্র করে, কোম্পানিটি উদ্ভাবন, স্থায়িত্ব এবং শ্রেষ্ঠত্বের প্রতি তার প্রতিশ্রুতিকে শক্তিশালী করেছে। টাটা মোটরস এক্সকনে যেসব মডেল দেখিয়েছে তার মধ্যে পরিকাঠামো ক্ষেত্রে উপযোগী ট্রাক এবং টিপার ছাড়াও, গ্রিন ফুয়েল, তরল প্রাকৃতিক গ্যাস (এলএনজি) এবং ব্যাটারি চালিত যানবাহন রয়েছে ৷ এটি শিল্প সরঞ্জাম, এক্সেল এবং জেনসেটের জন্য ডিজাইন করা ইঞ্জিন চালু করেছে। এক্সকনে টাটা মোটরস বাণিজ্যিক গাড়ির যেই মডেলগুলি দেখিয়েছে তাদের মধ্যে অন্যতম  টাটা প্রাইমা ৫৫২৮.এস এলএনজি এবং টাটা প্রাইমা ৩৫২৮.কে এলএনজি।

টাটা প্রাইমা ই.২৮কে শোকেস করা হয় এবং টাটা প্রাইমা ২৮৩০.টিকে ও টাটা সিগমা ৩৫৩০.টিকে ভিএক্স রেঞ্জের টিপার উপস্থাপনা করা হয়। টাটা ট্রাকস, মোটরস-এর বিজনেস হেড ও ভাইস প্রেসিডেন্ট রাজেশ কৌল বলেন, “এক্সকন ২০২৩ উন্নত প্রযুক্তি ও নির্মান শিল্পে বিভিন্ন ধরনের সমাধান নিয়ে এসেছে। এলএনজি চালিত ট্রাক এবং টিপার ক্রমবর্ধমান চাহিদার কথা মাথায় রেখে একটি স্থিতিশীল সমাধানের পরিচয় দেয়।“

টাটা এবার এক্সকনে নির্মাণ শিল্পে এবং ম্যাটেরিয়াল হ্যান্ডলিং ইন্ডাস্ট্রিতেও টাটা মোটর জেনসেট, ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিন, লাইভ অ্যাক্সেলস, ইত্যাদির মতো উন্নত সমাধানের উদাহরণ দেখিয়েছে। টাটা মোটর কমার্শিয়ালের স্পেয়ার্স ও নন ভেহিকুলার বিজনেস এর প্রধান বিক্রম আগরওয়ালের কথায় যেগুলো ভারতে প্রযুক্তি ক্ষেত্রে সহজ ও সাশ্রয়ী অপারেশন পরিচালনায় সাহায্য করবে।