আর জি কর ইস্যুতে রাজপথে নামছেন মুখ্যমন্ত্রী

আরজি ট্যাক্স কেলেঙ্কারি নিয়ে উত্তাল বাংলা। রাজ্য সরকারের বিরুদ্ধে নেমেছে রাজনৈতিক দলগুলো। এদিকে শুক্রবার রাজপথে নামছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মিছিলে হাঁটবেন তিনি। কিন্তু এই মিছিলের দাবি কি? ডেরেক এবং ব্রায়ান এক্স হ্যান্ডেলে বললেন।

ডেরেক জানিয়েছেন, তদন্ত সংক্রান্ত একাধিক দাবি রয়েছে মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমোর। তরুণীর মৃত্যুর খবর পাওয়ার পর তাঁর বাড়িতে গিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। পরিবারের সঙ্গে কথা বলেছিলেন। রবিবার অর্থাৎ আগামিকালের মধ্যে পুলিশ রহস্যভেদ করতে না পারলে তদন্তভার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে তুলে দেওয়ার কথা বলেছিলেন। তবে রবিবারের আগেই কলকাতা হাই কোর্ট মামলা তুলে দিয়েছে সিবিআইয়ের হাতে। এর পরই মিছিলের কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। যে দাবিগুলোকে সামনে রেখে এই মিছিল সেগুলো হল, প্রথমত, প্রতিদিন তদন্তে কী উঠে আসছে তা জানাতে হবে। দ্বিতীয়ত, রবিবারের মধ্যে সিবিআইকেও রহস্যভেদ করতে হবে। তৃতীয়ত, কলকাতা পুলিশ একজনকে গ্রেপ্তার করেছে। কিন্তু সব অভিযুক্তকে গ্রেপ্তার করতে হবে। মামলা পাঠাতে হবে ফার্স্ট ট্র্যাক কোর্টে।

বেশিরভাগ ক্ষেত্রে, কেন্দ্রীয় তদন্ত সংস্থা দ্বারা পরিচালিত মামলার বিবরণ আইনি বাধার কারণে প্রকাশ করা হয় না। মুখ্যমন্ত্রী দাবি করেন, এ ক্ষেত্রে বিষয়টিকে চুপচাপ ‘কবর’ দেওয়া উচিত নয়। যত দ্রুত সম্ভব দোষীদের চিহ্নিত করে শাস্তির ব্যবস্থা করতে হবে। এ বর্বরোচিত কাজের সঙ্গে জড়িতদের যেন কোনোভাবেই ছাড় না দেওয়ার দাবি ওঠে।