গ্লোবাল ইনভেস্টরস সামিটের চতুর্থতম সিরিজ রাউন্ডটেবিল সম্মেলনটি অনুষ্ঠিত হল সিকিমে

ত্রিপুরা, মিজোরামের পর এবার সিকিমে অনুষ্ঠিত হয়ে গেল রাউন্ড টেবিল বৈঠক। সিকিম সরকার এবং উত্তর-পূর্ব অঞ্চলের উন্নয়ন মন্ত্রক MDoNER-এর উদ্যোগে এবং ইন্ডাস্ট্রি পার্টনার FICCI,  নলেজ পার্টনার EY ও ইনভেস্টমেন্ট ফ্যাসিলিটেশন পার্টনার ইনভেস্ট ইন্ডিয়ার উদ্যোগে এই বৈঠকের আয়োজন করা হয়। উত্তর-পূর্ব অঞ্চলে বিনিয়োগকারীদের আকৃষ্ট করতে অসমে আনুষ্ঠানিকভাবে শুরু হয় এই রাউন্ড টেবিল বৈঠক।

DoNER মন্ত্রকের ঊর্ধ্বতন কর্মকর্তারা ছাড়াও  সিকিম সরকারের DoNER মন্ত্রকের মুখ্য ও যুগ্ম সচিব ভিবি পাঠক ও হরপ্রীত সিং এই বৈঠকে উপস্থিত ছিলেন। DoNER মন্ত্রকের উদ্যোগে সিকিমে আয়োজিত এই রাউন্ড টেবিল বৈঠকে স্টার্ট-আপ ও ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলি সিকিম এবং উত্তর পূর্ব অঞ্চলে গুরুত্বপূর্ণ বিনিয়োগের উপায় নিয়ে আলোচনা করে।

উল্লেখ্য, সিকিমের বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান গুলি ইউনিয়ন এবং রাজ্য সরকারের সাম্প্রতিক নীতিগুলি থেকে উপকৃত হয়েছে। এছাড়া  দেশের প্রথম সম্পূর্ণ জৈব রাজ্য হওয়ায়, বড় এলাচ, বিভিন্ন ধরনের ঔষধি ও ফুলের গাছ সরবরাহের ক্ষেত্রে সমগ্র ভারতে সিকিমের অবদান ৮০%।  উল্লেখ্য, এই রাউন্ড টেবিল বৈঠকের মাধ্যমে পর্যটন, আইটি, এবং জলবিদ্যুৎ উৎপাদন সহ অনান্য খাতে বিনিয়োগকারীদের দৃষ্টি আকর্ষণ করেছে সিকিম।