দ্য নিউ হেলথ নরমাল রিপোর্ট-এর মূল তথ্য গুয়াহাটি থেকে প্রকাশিত হয়েছে

কোভিড -১৯ মহামারী মানুষকে স্বাস্থ্য-কেন্দ্রিক জীবনযাত্রার গুরুত্ব উপলব্ধি করতে সহায়তা করেছে এবং লোকেরা এখন সক্রিয়ভাবে এমন একটি পথ খুঁজছে যা অনলাইন এবং অফলাইন উভয়ক্ষেত্রেই এই স্বাস্থ্যকর জীবনধারা সরবরাহ করতে সহায়তা করতে পারে। আদিত্য বিড়লা হেলথ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড (ABHICL) প্রকাশিত নিউ হেলথ নরমাল রিপোর্টে মানুষের ব্যবহৃত প্রযুক্তি, খাদ্যাভ্যাস, নিয়মিত ব্যায়াম ইত্যাদি এই মহামারী মানুষের আচরণের অনেক দিককে প্রভাবিত করেছে। আদিত্য বিড়লা ক্যাপিটাল লিমিটেড (ABCL) একটি স্বাস্থ্য বীমা সহায়ক সংস্থা, যা একটি উল্লেখযোগ্য নন-ব্যাংক আর্থিক পরিষেবা ইউনিট।

এবিএইচসিএল (ABHICL) ভারত জুড়ে ১৯ টি শহরে স্বাস্থ্য-সম্পর্কিত নাগরিকদের আচরণের পরিবর্তনগুলি সনাক্ত করার জন্য একটি সমীক্ষা পরিচালনা করেছে, যা ৬৬০০ জন উত্তরদাতাদের নিয়ে করা হয়েছিল। দ্য নিউ হেলথ নরমাল রিপোর্টে এবিএইচসিএল (ABHICL)-এর ‘হেলথ ফার্স্ট’ পদ্ধতির সাথে সামঞ্জস্য রেখে, কোভিড -১৯ (COVID-19)-এর সাথে গুয়াহাটির অভিযোজন পরীক্ষা করেছে। কোভিড-১৯-এর পরে, গুয়াহাটির উত্তরদাতাদের ৭৯% বলেছেন যে তারা এখন স্বাস্থ্য এবং সুস্থতার বিষয়ে আরও সচেতন, আর্থিক প্রস্তুতি এবং স্বাস্থ্য বীমার মূল্যকে আন্ডারস্কোর করেছে। মহামারীটি প্রতিক্রিয়াশীল থেকে সক্রিয় যত্ন নেয়ার ক্ষেত্রে পথ দেখিয়েছে।

আদিত্য বিড়লা হেলথ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের সিইও মায়াঙ্ক বাথওয়াল বলেছেন, “কোভিড স্বাস্থ্য জরুরী অবস্থার আর্থিক প্রভাব তুলে ধরেছে, যার ফলে স্বাস্থ্য বীমা পরিকল্পনার চাহিদা বেড়েছে। অবীমাকৃত ব্যক্তিরা স্বাস্থ্য বীমা প্ল্যান কিনতে চেয়েছিলেন এবং বীমাকৃত ব্যক্তিরা হাই কাভারেজ বা বীমাকৃত অর্থ পাওয়ার প্রচেষ্টা করছিলেন।”