সপ্তদশতম ড্রিম কার আর্ট কনটেস্ট নিয়ে এল টয়োটা

টয়োটা কির্লোস্কর মোটর তার সপ্তদশতম টয়োটা ড্রিম কার আর্ট কনটেস্ট শুরুর ঘোষণা করেছে৷ প্রতিযোগিতাটি ৫ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত হবে। এবারের থিম “আপনার স্বপ্নের গাড়ি”। সারা দেশে শিশুদের কাছ থেকে তাদের স্বপ্নের গাড়ির স্কেচ পাঠাতে বলা হয়েছে।  প্রতিযোগিতার লক্ষ্য, তরুণ উদ্ভাবক, চিন্তাবিদ এবং স্বপ্নদ্রষ্টাদের সৃজনশীলতার লালন।

প্রতিযোগিতায় তিনটি বিভাগ রয়েছে: প্রথম বিভাগ ৭ বছর বয়স পর্যন্ত, দ্বিতীয় বিভাগ ৮ থেকে ১১ বছর, তৃতীয় বিভাগ ১২ থেকে ১৫ বছর পর্যন্ত। প্রতিযোগিতাটি জাতীয় ও আন্তর্জাতিক স্তরে হবে। জাতীয় স্তরের নয়জন বিজয়ী (প্রতি বিভাগ থেকে তিন জন) আন্তর্জাতিক স্তরে প্রতিযোগিতায় অংশ নেওয়ার সুযোগ পাবে। টয়োটা ড্রিম কার আর্ট কনটেস্টের ষষ্ঠদশ সংস্করণ সারা দেশ থেকে সাংঘাতিক সাড়া পেয়েছিল।

জাতীয় প্রতিযোগিতার বিজয়ী ভারতের অন্ধ্রপ্রদেশের শ্রুতি মনোজনা আন্তর্জাতিক প্রতিযোগিতায় মর্যাদাপূর্ণ সেরা ফাইনালিস্টের পুরস্কার পেয়েছে। ২০০৪ সালে সূচনার এই প্রতিযোগিতার সূচনা হয়। গত বছর ৯০ টি স্থান থেকে প্রায় ৭৮০,০০০ শিল্পকর্ম জমা পড়েছিল। এবছরের কাজ জমা দেওয়ার নির্দেশিকা www.toyotabharat.com/dream-car contest -এ পাওয়া যাবে।