ডাটা সেন্টার কোলোকেশন বাড়াতে ইয়োটার সঙ্গে ভি বিজনেসের পার্টনারশিপ

শীর্ষস্থানীয় টেলিকম অপারেটর ভোডাফোন আইডিয়ার এন্টারপ্রাইজ শাখা ভি বিজনেস তাদের ডেটা সেন্টার কোলোকেশন ও ক্লাউড সার্ভিস পোর্টফোলিও বাড়ানোর জন্য ইয়োটা ডেটা সার্ভিসেসের সঙ্গে এক পার্টনারশিপে আবদ্ধ হয়েছে। এই পার্টনারশিপের শর্তানুসারে ভি বিজনেস তাদের ‘এক্সটেন্সিভ মার্কেট প্রেজেন্স’ আরও বাড়িয়ে তুলবে ইয়োটা’র উচ্চমানের ডেটা সেন্টার, ক্লাউড ইনফ্রাস্ট্রাকচার ও সার্ভিস ডেলিভারি ক্যাপাবিলিটি’র সাহায্যে, যা ভারতীয় ব্যবসায়িক উদ্যোগগুলির ডিজিটাল রূপান্তর যাত্রায় সহায়তা করবে। ভি বিজনেস তাদের এন্টারপ্রাইজ কাস্টমারদের ইন্টিগ্রেটেড কানেক্টিভিটি, ক্লাউড ও সিকিউরিটি সলিউশন প্রদানের জন্য ইয়োটার সঙ্গে তাদের সমন্বয়কে কাজে লাগানোর দিকে লক্ষ্য রাখবে।

ভি সমস্ত প্রধান ডেটা সেন্টার ও ক্লাউড সার্ভিস প্রোভাইডারদের সঙ্গে সংযুক্ত এবং সেইকারণে কোলোকেশন, ম্যানেজড হোস্টিং, পাবলিক ক্লাউড, ডাইরেক্ট ক্লাউড সংযোগ এবং নিজস্ব হাই-স্পিড ব্যাকবোন নেটওয়ার্কে সিকিউরিটি সুরক্ষা সহ এন্ড-টু-এন্ড সলিউশন প্রদানে সক্ষম।

ভারতের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ইয়োটার অত্যাধুনিক, হাইলি-কমপ্লায়েন্ট ও সিকিয়োর হাইপারস্কেল ডেটা সেন্টারের শক্তিশালী নেটওয়ার্ক রয়েছে, যেমন নভি মুম্বাইয়ে ইয়োটা এনএম১, ইয়োটা টিবি১ ও টিবি২, গ্রেটার নয়ডায় ইয়োটা ডি১। পশ্চিমবঙ্গ, পুনে, চেন্নাই, গুয়াহাটি-সহ অন্যান্য স্থানেও ইয়োটার ডেটা সেন্টার পার্ক ও এজ ডেটা সেন্টার রয়েছে। ভি বিজনেস বিভিন্ন ক্ষেত্রের এন্টারপ্রাইজ, স্টার্ট-আপ, এমএসএমই ইত্যাদির মতো সেগমেন্টে বিস্তৃত কাস্টমাইজড পরিষেবা, ডেটা-সেন্টার প্রোভাইডার ও কোলোকেশন সুবিধা প্রদানের দিকে লক্ষ্য রেখেছে, যাতে তারা তাদের পরিবর্তনশীল চাহিদা মেটাতে পারে। ভি বিজনেসের সুবিধাসমূহ যেমন টেইলর-মেড সার্ভিসেস, ভেন্ডর্স অফ চয়েস ও কস্ট অপ্টিমাইজেশন নিশ্চয়তা দেয় স্কেলেবিলিটি, ফ্লেক্সিবিলিটি ও রিলায়াবিলিটি’র, যাতে সেগুলি পছন্দসই হয়ে ওঠে।