সনি বিবিসি আর্থ তার ‘আর্থ ইন ফোকাস’ ফটোগ্রাফি প্রতিযোগিতার বিজয়ীদের নাম দিয়েছে

দুর্দান্ত সাফল্যে, সনি বিবিসি আর্থ ‘আর্থ ইন ফোকাস’-এর তৃতীয় এডিশন শেষ করেছে, একটি মাসব্যাপী ফটোগ্রাফি প্রতিযোগিতা যা সমস্ত অংশগ্রহণকারীদের ফটোগ্রাফির শিল্পের মাধ্যমে ভারতের এসেন্সকে আবদ্ধ করার ইঙ্গিত দেয়। ওয়াইল্ডলাইফ, পোর্ট্রেট এবং মনুমেন্টের মতো প্রতিযোগিতাটি পাবলিক ভোটিং পর্বে একটি ইম্প্রেসিভ ১২৪,৪৯০ ভোট সহ একটি বিস্ময়কর ৬০৩০ এন্ট্রি পেয়েছে।  

ক্যাটাগরিতে বিজয়ী এবং শীর্ষ ১৫জন ফটোগ্রাফার নির্বাচিত হয়েছেন বিশিষ্ট ফটোগ্রাফার এবং ইন্ডাস্ট্রির প্রিন্সিপাল সুপ্রীত সাহু। অরুণ কুমার, লুকমান জিরাক এবং ধ্রুব শিল্পী মনুমেন্টস, পোর্ট্রেট এবং ওয়াইল্ডলাইফ বিভাগে বিজয়ী হয়েছেন। তারা একটি SONY ZV-1F ভ্লগ ক্যামেরা এবং সনি বিবিসি আর্থ চ্যানেলে ফিচার করার সুযোগ পাবে। ফিনিক্স মার্কেট সিটি, কুর্লা অন-গ্রাউন্ড পার্টনার হিসেবে বিশেষ ক্রিয়াকলাপের সাথে এই প্রতিযোগিতার প্রচার করা হয়েছিল। ফটোগ্রাফির উপর একটি কর্মশালার আয়োজন করা হয়েছিল যেখানে লোকেদের ফটোগ্রাফি এবং আলোর মূল বিষয়গুলির মাধ্যমে নেওয়া হয়েছিল। ‘আর্থ ইন ফোকাস’-এর সাফল্য ভিজ্যুয়াল ন্যারেটিভের মাধ্যমে ইতিবাচক পরিবর্তনকে অনুপ্রাণিত করার লক্ষ্যে বিশ্বব্যাপী সর্বশ্রেষ্ঠ গল্পকার হওয়ার প্রতি সনি বিবিসি আর্থের প্রতিশ্রুতিকে দেখায়।

রোহান জৈন, বিজনেস অপারেশন হেড – সনি AATH এবং হেড – মার্কেটিং অ্যান্ড ইনসাইটস, ইংলিশ ক্লাস্টার, সনি পিকচার্স নেটওয়ার্কস ইন্ডিয়া “আর্থ ইন ফোকাস ব্যক্তিদের জন্য ফটোগ্রাফির মাধ্যমে আকর্ষক গল্প বর্ণনা করার জন্য একটি প্ল্যাটফর্ম হয়ে উঠেছে৷ প্রতিযোগিতাটি কেবল ফটোগ্রাফারদের প্রযুক্তিগত দক্ষতাই উদযাপন করেনি বরং অংশগ্রহণকারীদের জন্য চারপাশের বিশ্ব সম্পর্কে গভীর আখ্যান তুলে ধরার জন্য একটি ক্যানভাস হিসাবে কাজ করেছে।”