অভিযুক্ত আসামিকে বাড়তি সুবিধা দেওয়ার কারণে জরিমানার নির্দেশ সুপারকে

রাজ্যে জুড়ে একাধিক দুর্নীতির অভিযোগ নিয়ে তোলপাড় পরিস্থিতি। একের পর এক দুর্নীতি প্রকাশ্যে এসেছে। এই পরিস্থিতিতে সম্প্রতি আসামিকে বাড়তি সুবিধা দেওয়ার অভিযোগ জেল সুপারের বিরুদ্ধে। পরিস্থিতি এমন যে জেল সুপারই যেতে পারেন জেলে! গোটা বিষয় নিয়ে ক্ষুব্ধ কলকাতা হাইকোর্ট। প্রেসিডেন্সি জেলের সুপার দেবাশিস চক্রবর্তীর বিরুদ্ধে কয়লা পাচার মামলায় অন্যতম অভিযুক্ত বিকাশ মিশ্রকে বাড়তি সুবিধ দেওয়ার অভিযোগ উঠেছে।

জানা গিয়েছে, কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ প্রেসিডেন্সি জেলের সুপার দেবাশিস চক্রবর্তীকে ১০ হাজার টাকা জরিমানা করেছে। স্পষ্ট নির্দেশ, আগামী ৪৮ ঘণ্টার মধ্যে জরিমানার অর্থ না দিলে ৭ দিনের জেল খাটতে হবে তাঁকে। বিচারপতি জয়মাল্য বাগচী এবং বিচারপতি অশোক কুমার গুপ্তর ডিভিশন বেঞ্চ জেল সুপারকে আদালত অবমাননার দায়ে দোষী সাব্যস্ত করেছে। আদালতের বক্তব্য, একজন সরকারি আধিকারিক হয়ে এই ধরনের কাজ আইন সংগত নয়।

আসলে কয়লা পাচার মামলায় অন্যতম অভিযুক্ত বিকাশ মিশ্র এখন প্রেসিডেন্সি জেলে। আদালতের নির্দেশ ছিল, অসুস্থ না হলে হাসপাতালে পাঠানো যাবে না তাকে। কিন্তু প্রেসিডেন্সির সুপারের বিরুদ্ধে আদালতের নির্দেশ অমান্য করার অভিযোগ উঠেছে। জানা গিয়েছে, সুস্থ হওয়ার পরেও হাসপাতালে ছিল বিকাশ, এমনকি সিবিআইয়ের জেরা করার সময় তাকে জেলে না রেখে হাসপাতালে রাখা হচ্ছিল বলেও অভিযোগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *