আগামী ১০ মার্চ ধর্মঘট, চিঠি গেলো রাজ্যের মুখ্যসচিবের কাছে

মাসের পর মাস ধরে চলছে রাজ্যে ডিএ নিয়ে দ্বন্দ্ব। বকেয়া ডিএ’র দাবিতে কর্মবিরতির ডাক দিয়েছিল ‘সংগ্রামী যৌথ মঞ্চ’। সেই সময়ই জানান হয়েছিল যে, আগামী ৯ মার্চ প্রশাসনিক ধর্মঘট করবেন তারা। যদিও মাদ্রাসা পরীক্ষার দিন বদলের জন্য আগামী ১০ মার্চ সেই ধর্মঘট হবে বলেই নিশ্চিতভাবে জানান হয়েছে সংগঠনের তরফ থেকে। ইতিমধ্যে রাজ্যের মুখ্যসচিবের কাছে এই মর্মে চিঠিও দিয়েছে তারা। 

‘সংগ্রামী যৌথ মঞ্চ’-এর মূল দাবি, বকেয়া সহ কেন্দ্রীয় হারে ডিএ দিতে হবে তাঁদের এবং স্বচ্ছভাবে শূন্যপদে স্থায়ী নিয়োগ দিতে হবে সরকারকে। তাঁদের বক্তব্য, পিজি শিক্ষকরা ইতিমধ্যেই মাসে ১৫ হাজার টাকা করে বঞ্চিত হচ্ছেন। ওদিকে বর্তমানে ৩৮ শতাংশ ডিএ বাকি। কেন্দ্রীয় সরকার আবার ৪ শতাংশ বৃদ্ধি করতে চলেছে। এই অবস্থায় দাঁড়িয়ে তারা নিজেদের আন্দোলনে অনড়। তাঁদের বক্তব্য, দীর্ঘ দিন নিয়োগ না করার জন্য শিক্ষাক্ষেত্র সহ সমস্ত সরকারি অফিসে অল্প লোক দিয়ে কাজ করানো হচ্ছে তাই তাঁদের ওপর কাজের চাপ আরও বাড়ছে।

বকেয়া ডিএ’র দাবিতে আগে যে কর্মবিরতির সিদ্ধান্ত নিয়েছিলেন সরকারি কর্মীরা তার বিরোধিতা করেছে রাজ্য। কিন্তু যৌথ মঞ্চের তরফে স্পষ্ট জানান হয়, কর্মবিরতি পালনের ফলে সরকার কর্মীদের বিরুদ্ধে যদি কোনও পদক্ষেপ করে তাহলে সরকারি কর্মীরাও আইনি পথে হাঁটবেন। এমন পরিস্থিতিতে তাঁরা নতুন করে আগামী ১০ মার্চ ধর্মঘটের সিদ্ধান্ত নিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *