মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গ সফরের মাঝেই বনধ ঘোষণা পাহাড়ে

লক্ষ্য এখন একটাই, আগামী নির্বাচন। চারিদিকে ভোটার দামামা বেজে গিয়েছে৷ তৎপরতা তুঙ্গে৷ এরই মাঝে উত্তরবঙ্গ সফরে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আসন্ন ভোটের আগে এই সফর যে রাজ্যের শাসক দলের জন্য গুরুত্বপূর্ণ হতে চলেছে তা বলাই বাহুল্য। এর পাশাপাশি বিধানসভায় পাশ হয়েছে বঙ্গভঙ্গ বিরোধী প্রস্তাব।

এদিকে আবার পাহাড়ে অনশনে বসেছে জিটিএ বিরোধীরা। বিধানসভায় যে প্রস্তাব পাশ হয়েছে তার বিরোধিতা করছে তারা। ২৩ তারিখ আবার ১২ ঘণ্টার বনধও ডাকা হয়েছে। এই পরিস্থিতির মধ্যে রাজ্যের মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গ সফর বিরাট গুরুত্বপূর্ণ। উল্লেখ্য, বিনয় তামাং, হামরো পার্টির প্রতিষ্ঠাতা অজয় এডওয়ার্ড-সহ জিটিএ-র ৭ সদস্য পাহাড়ে বিরোধিতায় নেমেছে। দার্জিলিঙের ভানু ভবনের সামনে অনশন চলার পাশাপাশি আগামী বৃহস্পতিবারের বনধের ঘোষণা করা হয়েছে।

প্রসঙ্গত, উত্তরবঙ্গকে পৃথক রাজ্য করতে হবে এমন দাবি একাধিক বিজেপি নেতা করেছিলেন। যা নিয়ে রাজ্য জুড়ে তীব্র বিতর্ক শুরু হয়। যদিও রাজ্য বিজেপির দায়িত্বপ্রাপ্ত নেতারা বারবার বলেছেন তাঁরা পৃথক রাজ্য চান না। পশ্চিমবঙ্গ অখণ্ড থাকুক, এটাই সবাই চান তাঁরা। কিন্তু সম্প্রতি দলেরই এক বিধায়ক গোর্খাল্যান্ড নিয়ে গণভোটের দাবি জানান। কার্শিয়াঙের বিজেপি বিধায়ক বিষ্ণুপ্রসাদ শর্মা এই দাবি তুলেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *