খানিক স্বস্তি দিয়ে আগামী দু তিন দিন ঝড় বৃষ্টির সম্ভবনা রাজ্যে

শুরু হয়েছে কষ্টের দিন, চরছে গরমের পারদ। মাঝে কটাদিন স্বস্তি হলেও আবার যেন পুড়ছে রাজ্য। বাড়তে থাকা গরমের মাঝেই পূর্ব ঘোষণা অনুযায়ী স্বস্তি দিয়ে বদলাচ্ছে আবহাওয়া। আগামী ৪ তারিখ পর্যন্ত দক্ষিণবঙ্গ ও উত্তরবঙ্গে ঝড়-বৃষ্টি হবে। ৬ মে দক্ষিণ -মধ্য বঙ্গোপসাগর একটি ঘূর্ণাবর্ত তৈরি হবে। ৮ তারিখ এই ঘূর্ণাবর্ত নিম্নচাপ তৈরির সম্ভাবনা রয়েছে। এমনটাই আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর।

আগামী ২৪ ঘন্টায় কলকাতা-সহ আশপাশের এলাকায় আকাশ আংশিক ভাবে মেঘলা থাকবে। কোনও কোনও জায়গায় বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা। উত্তরবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃ্ষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের পশ্চিমাঞ্চল ও গাঙ্গেয় জেলা -সহ দুই উপকুলবর্তী জেলায় বৃষ্টির সম্ভাবনা বেশি। তবে ১১ মে পর্যন্ত দক্ষিণবঙ্গের কোথাও তাপপ্রবাহ পরিস্থিতি তৈরি হওয়ার আশঙ্কা প্রায় নেই বললেই চলে। 

আইএমডি জানিয়েছে, দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হতে চলেছে ৬ মে। ঘূর্ণাবর্ত তৈরি হওয়ার দুদিন পর অর্থার ৮ মে এটি নিম্নচাপে পরিণত হবে। তবে তা ঘনীভূত হয়ে ঘূর্ণিঝড়ে পরিণত হবে কি না তা নিশ্চিত করে জানানো হয়নি।