নিশীথ প্রামাণিকের কনভয় হামলায় সিবিআই তদন্তের নির্দেশ হাইকোর্টের 

সম্প্রতি এক ঘটনা ঘিরে উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি হয়েছিল। কেন্দ্রীয় প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের গাড়িতে হামলার ঘটনা নিয়ে পুলিশের বিরুদ্ধে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছে বিজেপি। এই ঘটনা সিবিআই তদন্তের আবেদন গৃহীত হয়েছে কলকাতা হাইকোর্টে। প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাই চট্টোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ জানিয়েছে, কনভয় হামলার ঘটনার নিরপেক্ষ তদন্তের জন্য সিবিআইকেই বেছে নেওয়া হয়েছে।

গত ২৫ ফেব্রুয়ারি নিশীথ প্রামাণিকের মিছিল ঘিরে ধুন্ধুমার কাণ্ড ঘটে দিনহাটায়। তাঁর কনভয় লক্ষ্য করে বোমা, গুলি ছোড়া হয়। দিনহাটার বুড়িরহাট এলাকায় তাঁর কনভয়ে পৌঁছতেই তৃণমূল কর্মীরা তাঁকে কালো পতাকা দেখান। সেখানে উপস্থিত বিজেপি কর্মী সমর্থক এবং তৃণমূল কর্মীদের মধ্যে বচসা বাধে৷ সেখান থেকে শুরু হয় হাতাহাতি৷ গাড়িতে হামলার ঘটনায় পুলিশ ২৩ জন বিজেপি সমর্থকের বিরুদ্ধে অভিযোগও দায়ের করেছিল। তবে সেই বিজেপি সমর্থকদের রক্ষাকবচ দিয়েছে কলকাতা হাইকোর্ট। 

আসলে গোটা ঘটনায় তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে অভিযোগ করে বলা হয়েছে, বিজেপি সমর্থকরা যখন কেন্দ্রীয় মন্ত্রীকে স্বাগত জানিয়ে নিয়ে আসছিল তখনই সেখানে শাসক দলের লোকেদের জমায়েত ছিল। সেখানে পুলিশও উপস্থিত ছিল। এরপর নিশীথ প্রামাণিক পৌঁছনোর পর থেকেই পাথর ছোড়া শুরু হয়। এও অভিযোগ, তৃণমূল বিধায়ক উদয়ন গুহর নির্দেশে এই জমায়েত করে শাসক দল।