প্রায় তিনশোজনের কাছাকাছি সদস্য তৃণমূল ছেড়ে যোগ দিলো সিপিএমে

লক্ষ্য এখন একটাই, আগামী নির্বাচন। চারিদিকে ভোটার দামামা বেজে গিয়েছে৷ তৎপরতা তুঙ্গে৷ এরই মাঝে রাজ্যে জুড়ে নতুন জল্পনা। তবে কি শুরু হলো ভাঙ্গনের? পায়ের তলার মাটি শক্ত করতে মরিয়া সমস্ত রাজনৈতিক দল। অন্যদিকে, একেবারেই বিপরীত চিত্র ধরা পড়ল নদিয়ায়। নদিয়া জেলার তেহট্ট থানার শ্যামনগর গ্রামপঞ্চায়েত এলাকায় তৃণমূল ছেড়ে সিপিএমে নাম লেখালেন প্রায় ৩০০ জন।

শ্যামনগরের পঞ্চায়েত সদস্যা নুরজাহান বিবি, তার স্বামী হাবিব শেখ-সহ প্রায় ৩০০ জন ভোটার তৃণমূল ছেড়ে সিপিআইএমে যোগ দেন বলে সিপিএম সূত্রে খবর। তাদের হাতে দলের পতাকা তুলে দেন তেহট্টের প্রাক্তন বিধায়ক রঞ্জিত মণ্ডল ও এরিয়া কমিটির সম্পাদক সুবোধ বিশ্বাস। এদিন নতুন দলে যোগদান করেই তৃণমূলের বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য করেন পঞ্চায়েত সদস্যা নুরজাহান বিবি।

তার কথায়, “তৃণমূল এখন দুর্নীতিতে ভরা। এই দলের হয়ে ভোট চাইতে যেতে পারব না। আর বিজেপির সাম্প্রদায়িক রাজনীতির বিরুদ্ধে তৃণমূলের লড়ারও ক্ষমতা নেই। সিপিআইএম একমাত্র বিকল্প। তারাই পারবে লড়াই করতে। তাই এই দলে যোগ দিলাম।” অন্যদিকে, নুরজাহানের স্বামীর বক্তব্য, “কোথাও গেলেই ‘চোর পার্টির সদস্য’ শুনতে হচ্ছে। তাই এই সিদ্ধান্ত।” যদিও গোটা বিষয়টিকে গুরুত্ব দিতে নারাজ স্থানীয় তৃণমূল নেতৃত্ব।