বড় স্বস্তি পেলেন বিজেপি নেতা

আদালতের তরফে বড় স্বস্তি পেলেন বিজেপি নেতা রাকেশ সিংয়ে, তার বাড়িতে হামলার ঘটনায় কড়া নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। তাঁর নিরাপত্তার দায়িত্বে থাকবে ওয়াটগঞ্জ থানার পুলিশ, এমনই নির্দেশ দেওয়া হয়েছে। আদালত এদিন আরও জানিয়েছে, ওয়াটগঞ্জ থানার ওসিকে মামলায় যুক্ত করতে হবে। একই সঙ্গে হাইকোর্টের প্রশ্ন, রাকেশ সিংয়ের বাড়িতে হামলার মামলায় কেন যুক্ত নয় ওয়াটগঞ্জ থানা? 

আদালতে রাকেশ সিংয়ের আইনজীবী জানান, মিথ্যা মামলায় এর আগে জড়ান হয়েছিল তাঁর মক্কেলকে। তারপর সে কলকাতা হাইকোর্ট থেকে জামিন নেয়। এরপর ২৯ জানুয়ারি রাকেশ সিংয়ের বাড়ি লোকজন ঘেরাও করে। শাসক দলের লোকের এই ঘটনার সঙ্গে যুক্ত বলেই দাবি। আরও জানান হয়েছে, তাঁর গাড়ি ভাঙচুর করা হয়। সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, পুলিশ ঘটনাস্থলে এলেও তারা দর্শকের ভূমিকা পালন করেছে। তাই কেন্দ্রীয় নিরাপত্তা দেওয়া হোক রাকেশ সিংকে, এমন দাবি তুলেছিলেন তাঁর আইনজীবী। কিন্তু মামলার পরবর্তী শুনানি পর্যন্ত ওয়াটগঞ্জ থানার পুলিশকে এই দায়িত্ব দিয়েছে হাইকোর্ট।

এদিকে কেন্দ্রের আইনজীবী আদালতে জানান যে, কেন্দ্রীয় এজেন্সি থেকে যদি রেকমেন্ডেশন আসে, তবে সেই ক্ষেত্রে কেন্দ্রীয় নিরাপত্তা দেওয়া হয়ে থাকে কাউকে। এক্ষেত্রে সেই ব্যাপার হয়নি। এতএব শেষ পর্যন্ত বিচারপতি রাজাশেখর মান্থা পুলিশকেই এই দায়িত্ব দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *