রাম নবমীর মিছিল ঘিরে একে অপরকে দোষারোপ দুই দলের মাঝে

গত সপ্তাহের সপ্তাহের বৃহস্পতিবার অর্থাৎ ছিল রামনবমী। এই উপলক্ষে বাংলায় মিছিল বেরিয়েছিল। কিন্তু আচমকাই হাওড়ায় এই মিছিলকে ঘিরে সংঘর্ষ ছড়াল। রামনবমীর মিছিলেই হামলার অভিযোগ ওঠে, ব্যাপক হিংসার ঘটনাও ঘটে। জ্বলছে আগুন। ভাঙচুর করা গাড়ি, দোকান বাজার। এরই মধ্যে একে অপরকে দোষারোপ শুরু করেছে বিজেপি ও তৃণমূল।

তবে এবার ড্রোনে তোলা ভিডিও প্রকাশ্যে এনে তৃণমূলকে কড়া জবাব দিল বিজেপি। ইতিমধ্যেই একটি ভিডিও টুইট করা হয় তৃণমূলের তরফ থেকে। সেই ভিডিওতে দেখা যায় একটি শোভাযাত্রায় গাড়ির উপর এক যুবক বন্দুক হাতে দাঁড়িয়ে আছে। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অ্যাকাউন্ট থেকে শেয়ার করা এই ভিডিও রাম নবমী উপলক্ষে অনুষ্ঠিত মিছিল বলে দাবি করে জোড়াফুল শিবির।

এই অভিযোগের পাল্টা জবাব দিল বিজেপি। ওই দিনের মিছিলের একটি ড্রোন দিয়ে তোলা ফুটেজ প্রকাশ করা। দাবি করা হয় এটিই হল আসল ফুটেজ। তৃণমূলের শেয়ার করা ভিডিওটি আসল ভিডিও নয়। গেরুশা শিবিরের দাবি এই ভাবে মিথ্যা ভিডিপ প্রকাশ করে হিন্দুদের বদনাম করতে চাইছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাসন্তী পুজোর নবমীর দিন রাম নবমী পালিত হয়। চৈত্র মাসের নবরাত্রির নবমী তিথিতে গোটা দেশ এই পার্বণ পালন করে। সেই মতো গত বৃহস্পতিবার ছিল রাম নবমী।